Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের ৫১ সামরিক লক্ষ্যবস্তু নির্মূল করেছে রুশ বিমান বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৭:৫৩ পিএম

রাশিয়ার বিমান বাহিনী রাতারাতি ইউক্রেনের ৫১টি সামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করেছে, যার মধ্যে দুটি আর্টিলারি ক্লাস্টার এবং দুটি মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেম (এমএলআরএস) রয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ রোববার সাংবাদিকদের বলেছেন।

‘রাতে, রাশিয়ার অ্যারোস্পেস ফোর্সের কৌশলগত যুদ্ধ বিমান ৫১টি ইউক্রেনীয় সামরিক স্থাপনায় আঘাত করেছে। এর মধ্যে রয়েছে: চারটি কমান্ড পোস্ট, বারভেনকোভো এবং স্লাভিয়ানস্ক সম্প্রদায়ের আশেপাশে ওসা-একেএম সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেমের দুটি লঞ্চিং সিস্টেম, দুটি আর্টিলারি ব্যাটারি, দুটি মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেম, কনস্টান্টিনোভকা এবং ক্রেস্টিশে সম্প্রদায়ের আশেপাশে চারটি ফিল্ড আর্টিলারি এবং ক্ষেপণাস্ত্র গুদাম, সেইসাথে ৩২টি প্রতিরক্ষা পোস্ট এবং ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর সামরিক অস্ত্রাগার,’ কোনাশেনকভ বলেন।

রাশিয়ার সশস্ত্র বাহিনী ওডেসার কাছে একটি তেল শোধনাগার এবং তিনটি জ্বালানি ও লুব্রিকেন্ট ডিপোকে জাহাজ এবং বিমানচালিত ক্ষেপণাস্ত্র ব্যবহার করে নির্মূল করেছে, কোনাশেনকভ বলেছেন। ‘আজ সকালে, একটি তেল শোধনাগার এবং তিনটি জ্বালানী এবং লুব্রিকেন্ট ডিপো যেগুলি নিকোলায়েভের দিকে ইউক্রেনীয় সেনাদের গ্রুপের জন্য জ্বালানী সরবরাহ করছিল উচ্চ-নির্ভুল সমুদ্র এবং বায়ুচালিত ক্ষেপণাস্ত্র ব্যবহার করে নির্মূল করা হয়েছিল,’ তিনি বলেছিলেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র সাংবাদিকদের বলেছেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ১২৫টি যুদ্ধবিমান, ৮৮টি হেলিকপ্টার এবং ৩৮৩টি ড্রোন ধ্বংস করেছে। ‘সব মিলিয়ে, বিশেষ সামরিক অভিযানের শুরু থেকে, ১২৫টি যুদ্ধবিমান এবং ৮৮টি হেলিকপ্টার, এবং ৩৮৩টি মনুষ্যবিহীন আকাশযান, ২২১টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ১,৯০৩টি ট্যাঙ্ক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ২০৭টি মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেম, ৮০৫টি ফিল্ড আর্টিলারি অস্ত্র এবং মর্টার, সেইসাথে বিশেষ সামরিক স্বয়ংচালিত সরঞ্জামের ১,৭৮১ ইউনিট নির্মূল করা হয়েছে,’ তিনি বলেছিলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ