Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বায়তুল মোকাররমে মাসব্যাপী ইসলামী বইমেলা শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৭:৩৮ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ৩ এপ্রিল, ২০২২

১৪৪৩ হিজরী সনের পবিত্র রমজান মাস উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার রাত থেকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে শুরু হলো মাসব্যাপি ইসলামী বইমেলা। ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি ইসলামী মেলা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। উদ্বোধন শেষে প্রতিমন্ত্রী বইমেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।


এই বই মেলা পুরো রমজান মাস জুড়ে চলবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য বই মেলা উন্মুক্ত থাকবে। এবারের মেলায় মোট ৬৪ টি স্টল রয়েছে । বই মেলায় পবিত্র কোরআনের অনুবাদ, তাফসীর, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক গ্রন্থ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন বই স্থান পেয়েছে। মেলায় ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সকল বইয়ে ৩৫% কমিশন এবং বিশেষ কিছু বই ৫০-৭০% কমিশনে পাওয়া যাবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ