Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের পরিস্থিতির সাথে সেনাবাহিনীর কোনো সম্পর্ক নেই: আইএসপিআর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৭:১১ পিএম

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে আজ যা ঘটেছে তার সাথে পাকিস্তান সেনাবাহিনীর কোন সম্পর্ক নেই। পাকিস্তানের ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার রোববার একটি বেসরকারি টিভি চ্যানেলের সাথে দেয়া সাক্ষাতকারে এ কথা বলেছেন।

প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে ভোট দেয়ার জন্য আজ ডাকা জাতীয় পরিষদের অধিবেশন চলাকালীন যা ঘটেছিল তা পাকিস্তান সেনাবাহিনী অবগত ছিল কিনা এমন প্রশ্নের জবাবে ডিজি আইএসপিআরের মন্তব্য এসেছে। মেজর জেনারেল বাবর ইফতিখার বলেন, ‘আজকে ন্যাশনাল অ্যাসেম্বলিতে যা ঘটেছে তার সাথে সেনাবাহিনীর কোনো সম্পর্ক নেই।’

আজ এর আগে, জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম সুরি প্রধানমন্ত্রীকে পদচ্যুত করার জন্য যৌথ বিরোধী দল দ্বারা পেশ করা অনাস্থা প্রস্তাবকে খারিজ করে দিয়েছেন কারণ তিনি এটিকে ৫ অনুচ্ছেদের অধীনে ‘অসাংবিধানিক’ বলে অভিহিত করেছেন। সুরি দ্বারা পঠিত রায়টি বিরোধী বেঞ্চগুলির থেকে তীব্র প্রতিবাদের কারণ হয়েছিল যারা তাদের প্রতিবাদ রেকর্ড করার জন্য স্পিকারের ডেস্ক ঘেরাও করেছিল।

সুরি বলেছিলেন যে, রেজোলিউশনটি একটি বিদেশী শক্তি দ্বারা সমর্থিত এবং অনুচ্ছেদ ৫ লঙ্ঘন করায় এই প্রস্তাবে ভোট দেয়া যাবে না। আসাদ কায়সারের অনুপস্থিতিতে অধিবেশনের সভাপতিত্বকারী সুরিও অধিবেশনটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছিলেন। অধিবেশন শুরু হওয়ার সাথে সাথে তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বিধানসভায় ভাষণ দেন এবং অনাস্থা প্রস্তাবকে পাকিস্তানের শাসনব্যবস্থা পরিবর্তনের জন্য ‘বিদেশী ষড়যন্ত্র’ বলে অভিহিত করেন। সূত্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ