Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের পরিস্থিতি নিয়ে স্বপ্রণোদিত নোটিশ নিলেন প্রধান বিচারপতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৫:১৩ পিএম

দেশের পরিস্থিতি নিয়ে স্বপ্রণোদিত নোটিশ নিলেন পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) উমর আতা বন্দিয়াল। সুপ্রিম কোর্টের মুখপাত্র রোববার একথা জানিয়েছেন।

জাতীয় পরিষদের (এনএ) ডেপুটি স্পিকার কাসিম সুরি দ্বারা প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব খারিজ করার পরে এবং পরবর্তীতে প্রেসিডেন্ট আরিফ আলভির দ্বারা জাতীয় পরিষদ ভেঙে দেয়ার কারণে পাকিস্তানের বর্তমান পরিস্থিতির স্বপ্রণোদিত নোটিশ নিয়েছেন সিজেপি।

প্রেসিডেন্ট ডঃ আরিফ আলভি রোববার সংবিধানের ৫৮ অনুচ্ছেদের অধীনে প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শে জাতীয় পরিষদ ভেঙে দিয়েছেন। প্রেসিডেন্টের সচিবালয় থেকে জারি করা একটি বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ‘পাকিস্তানের প্রেসিডেন্ট ডঃ আরিফ আলভি, পাকিস্তানের ইসলামিক প্রজাতন্ত্রের সংবিধানের ৪৮(১) অনুচ্ছেদের সাথে পঠিত অনুচ্ছেদ ৫৮ (১) এর অধীনে জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রীর পরামর্শ অনুমোদন করেছেন।’ সূত্র: ডন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ