Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালিয়ে শিশু নির্যাতনে গ্রেফতার হোপ সোলো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১১:৪২ পিএম

যুক্তরাষ্ট্রের কিংবদন্তি নারী ফুটবলার হোপ সোলো মানেই যেন নতুন নতুন বিতর্ক। এই নারী ফুটবলার এবার নতুন করে বিতর্কের জন্ম দিলেন। নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালানো এবং শিশু নির্যাতনের দায়ে গ্রেফতার করা হয় তাকে। যদিও পরে অবশ্য তাকে ছেড়ে দেয়া হয়।

ঘটনার সূত্রাপাত যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনার উইনস্টন সালেমের পার্কওয়ে ভিলেজ সার্কেলে। বৃহস্পতিবার (৩১ মার্চ) সেখানের একটি ওয়ালমার্ট পার্কিং লটে ঘটেছে গাড়ি পার্ক করেন সোলো। সাথে ছিল তার দুই সন্তান। সেই অবস্থায় তাকে গ্রেফতার করে ফরসিথ কাউন্টিতে নিয়ে যাওয়া হয়।

গ্রেফতারের কারণ হিসেবে রিপোর্টে বলা হয়েছে, মাতাল অবস্থায় গাড়ি ড্রাইভ করা এবং শিশু নির্যাতনের জন্য ৪০ বছর বয়সী এই নারীকে গ্রেফতার করা হয়। তিনি দোষী সাব্যস্ত হলে বেশ বড় শাস্তি পেতে পারেন। গ্রেফতারের পর সোলোকে কারাগারে নিয়ে যাওয়া হলেও তার বাচ্চাদের কথা ভেবে ছেড়ে দেয়া হয়। আপাতত স্বামী জেরামি স্টিভেনস এবং তার দুই যমজ ছেলেকে নিয়ে এখন নিজ বাড়িতেই রয়েছেন তিনি।

এর আগেও অনেকবার বিতর্কে জড়িয়েছেন সাবেক এই নারী ফুটবলার। ২০১৪ সালে একজন পুলিশ অফিসারকে মারধর করার তাকে গ্রেফতার করা হয়েছিল। এছাড়াও তার ভাইয়ের অপ্রাপ্ত বয়স্ক ছেলের সাথে মারামারি করারও ইতিহাস রয়েছে তার। যুক্তরাজ্যের নারী ফুটবলের ইতিহাসে হোপ সোলো একজন কিংবদন্তি। টানা ১৬ বছর জাতীয় দলের হয়ে গোলপোস্ট সামলিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ