Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১১:০২ পিএম

ওয়াটফোর্ডকে হারিয়ে লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে লিভারপুল। শনিবার অ্যানফিল্ডে ২-০ গোলে জিতেছে লিভারপুল। টুর্নামেন্টের প্রথম লেগে ওয়াটফোর্ডের মাঠে ৫-০ ব্যবধানের বড় জয় পেয়েছিল তারা। এ জয়ের ফলে ৩০ ম্যাচে ২২ জয় ও ছয় ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে সালার লিভারপুল। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৭০ পয়েন্ট নিয়ে এখন দ্বিতীয় স্থানে।

বিশ্বকাপ বাছাইয়ের ব্যস্ততা শেষ করে লিগে ফিরলেন মোহামেদ সালাহ ও সাদিও মানে। মিশরের হয়ে বিশ্বকাপ বাছাই মিশনে ব্যর্থ হওয়া সালাহ এ ম্যাচেও ছিলেন নিজের ছায়া হয়ে। মিশরকে ছিটকে দিয়ে সেনেগালকে বিশ্বকাপে তোলা নায়কদের একজন মানেও বদলি নেমে পারেননি ছাপ রাখতে। খেলার শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করলেও লিভারপুলের আক্রমণে ছিল না ধার।

উজ্জীবিত ফুটবল খেলা ওয়াটফোর্ডের গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষাই নিতে পারছিল না জটা-সালাহরা। ম্যাচের ২২তম মিনিটে ডান দিক থেকে জো গোমেজের নিখুঁত ক্রসে জটার ফ্লিক হেড দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। এদিন প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ হতে পারত। জোয়েল মাতিপের ব্যাকহিলে বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে যায় জটার কাছে। পর্তুগিজ ফরোয়ার্ডের শট আটকান বলের লাইনে থাকা গোলরক্ষক বেন ফস্টার।

দ্বিতীয়ার্ধেও ভুগতে দেখা যায় লিভারপুলকে। ৬০তম মিনিটে জটার হেড ক্রসবারের উপর দিয়ে বেরিয়ে যায়। ছয় মিনিট পর সালাহর হেডের পরিণতিও একই। একটু পর মিশরের এই ফরোয়ার্ডের বদলি নামেন মানে। খেলার ৮৮তম মিনিটে জটাকে বক্সে কুচকা ফাউল করলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন ফাবিনিয়ো। চলতি লিগে লিভারপুলের এটি টানা দশম জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ