Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনে ইসরায়েলের অভিযান, গুলিতে ৩ ফিলিস্তিনির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ৮:৪৩ পিএম

অধিকৃত পশ্চিম তীরে তিন ফিলিস্তিনি নাগরিককে হত্যা করেছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। ইসরায়েলের পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে। শনিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ইসরায়েলি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, নিহত ওই তিন ব্যক্তি সশস্ত্র ছিলেন এবং শনিবার ভোরে এক ‘বন্দুকযুদ্ধে’ তারা নিহত হয়েছেন। ওই তিনজন হলেন- জেনিন শহরের খলিল তাওয়ালবাহ ও সায়েব আবাহরা এবং তুলকারমের সাইফ আবু লিবদাহ।

এদিকে পুলিশের ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘তারা একটি সন্ত্রাসী সেলের সদস্য ছিল- যা সম্প্রতি নিরাপত্তা বাহিনীর (ইসরায়েলের) বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপে জড়িত ছিল এবং স্পষ্টত, আরেকটি নিরাপত্তা বাহিনীর ওপর আরেকটি হামলার সম্ভাবনা ছিল।’

তবে, এই হত্যার বিষয়ে ফিলিস্তিনি কর্তৃপক্ষের কর্মকর্তাদের কাছ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। ঘটনাস্থলে থাকা ফিলিস্তিনিরা সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, পশ্চিম তীরের জেনিন শহরের দক্ষিণ আরাবা জংশনে ফিলিস্তিনের তিন ‘প্রতিরোধযোদ্ধা’ নিহত হওয়ার পরও ইসরায়েলি বাহিনী সেখানে চিকিৎসকদের প্রবেশাধিকার দিতে অস্বীকার করেছিল।

ফিলিস্তিনি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হাতে নিহত ওই তিনজন আল-কুদস ব্রিগেডের সদস্য। ফিলিস্তিনি জরুরি পরিষেবা সূত্র জানিয়েছে, ইসরায়েলি বাহিনী ওই তিনজনের মরদেহ আটকে রেখে দিয়েছে এবং তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করতে অস্বীকার করেছে। সূত্র :আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ