Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রমজানে বেহায়াপনা অশ্লীলতা পরিহার করুন

মানববন্ধনে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ৭:২৫ পিএম

রোজাদারদের কষ্ট লাঘবে অবিলম্বে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনতে হবে। দ্রব্যমূল্য বৃদ্ধিতে জড়িত সিন্ডিকেট চক্রকে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। মাহে রমজানের পবিত্রতা রক্ষায় বেহায়াপনা, অশ্লীলতা এবং দিনের বেলা হোটেল রেস্তোরা বন্ধ রাখতে হবে। মাহে রমজানের পবিত্রতা বজায় রাখা এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ শনিবার রাজধানীতে বিভিন্ন ইসলামী দলের মানববন্ধন কর্মসূচি ও আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। নেতৃবৃন্দ গরীব, অসহায় ও দুস্থদের মাঝে এই মাসে বেশি বেশি যাকাত ফেতরা ও দান খয়রাত করার জন্য দেশের বিত্তশালীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।


বাংলাদেশ মুসলিম লীগ: রমজানের পবিত্রতা বজায় রাখা এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল শনিবার বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে পল্টন মোড়ে নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট রূপী জালিমদের পরিকল্পিত কারসাজিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে পবিত্র রমজানের মত মহিমান্বিত মাসেও রোজাদারদের মানবেতর জীবনযাপন করতে হবে। সাধারণ মানুষ বাধ্য হয়েই টিসিবির ট্রাক থেকে স্বল্প মূল্যে পণ্য সংগ্রহে প্রতিযোগিতায় অবতীর্ণ হতে হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করে জনগণের আত্মমর্যাদাসহ বেঁচে থাকার সুব্যবস্থা করতে ব্যর্থ হলে, সরকার ভবিষ্যতে গণরোষে পতিত হতে পারে বলে মুসলিম লীগ নেতৃবৃন্দ আশংকা প্রকাশ করেছেন। এতে আরো বক্তব্য রাখেন, মুসলিম লীগ মহাসচিব কাজী আবুল খায়ের, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের আহ্বায়ক রাকিবুর রহমান রিপন, মুসলিম লীগ স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি: রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ও জাতীয় সংহতি মঞ্চ এর উদ্যোগে আজ শনিবার তোপখানা রোডে অনুষ্ঠিত মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, গোটা মুসলিম বিশ্বে মাহে রমজান উপলক্ষে বিশেষ ছাড় দিয়ে দ্রব্যমূল্য কমানো হয়। অথচ দু:খজনকভাবে বাংলাদেশে পবিত্র রমজান মাসে অস্বাভাবিক হারে দ্রব্যমূল্য বৃদ্ধি করা হয়। দ্রব্যমূল্য বৃদ্ধিতে জড়িত সিন্ডিকেটের মূল উৎপাটন করে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। নেতৃবৃন্দ রমজানের পবিত্রতা রক্ষায় বেহায়াপনা, অশ্লীলতা বন্ধ ও দিনের বেলা হোটেল রেস্তোরা বন্ধ রাখার দাবি জানান।

জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা একেএম আশরাফুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব প্রফেসর সিদ্দিকুর রহমানের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান, চাষী মামুন, মাওলানা মুমিনুল ইসলাম, তালুকদার মকবুল হোসেন ও আরিফুল ইসলাম।

জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশঃ মাহে রমজানের পবিত্রতা রক্ষা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমাতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দ।

তারা বলেন, দুর্নীতিবাজ অতি লোভী মুনাফাখোর মজুদদারদের কারণে পণ্যমূল্য অস্বাভাবিক ভাবে বেড়েই চলেছে। এ দুরবস্থা চলতে থাকলে নিম্ন ও মধ্যবিত্ব নাগরিকদের জীবন জীবিকা অনেকাংশেই অচল হয়ে যাবে। দ্রুত বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হলে সরকারের প্রতি জনরোষ বৃদ্ধি পাবে। আজ এক বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন। বিবৃতিদাতারা হলেন, জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের সেক্রেটারী জেনারেল মুফতি আ ফ ম আকরাম হুসাইন, কেন্দ্রীয় নেতা শায়খুল হাদীস মুফতি ওযায়ের আমীন, মুফতি ওমর ফারুক যুক্তিবাদী, মুহাদ্দিস মুফতি আবদুল গাফফার, মুফতি ফয়জুল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ