Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

মালিক যখন ভাল্লুক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

নিজের জমিতে ভাল্লুক সেজে দাঁড়িয়ে আছেন সেই জমির মালিক। এমন আজব কাণ্ড নিয়ে উত্তাল নেটদুনিয়া। জমির মালিকের এমন কাণ্ড দেখে সবাই অবাক হলেও, তিনি তার জমিকে বাঁচাতে এমন এক সিদ্ধান্ত নিয়েছেন।
ভাস্কর নামের ওই ব্যক্তি জানিয়েছেন, তার জমির সব ফসল নষ্ট করে দিচ্ছিল বাঁদরের দল। কোনও কিছু করেই সেই বাঁদরের দল থেকে রক্ষা করা যাচ্ছিল না জমির ফসল। এরপর তিনি সেই অভিনব উপায় খুঁজে বের করেণ। নিজেই ভাল্লুক সেজে দাঁড়িয়ে পড়েন নিজের জমিতে।
ঘটনাটি ভারতের তেলেঙ্গানা রাজ্যের। ভাস্কর জানিয়েছেন, তিনি ১০ টাকায় কেনেন ভাল্লুকের কস্টিউম। এরপর সেই কস্টিউম পড়ে দাঁড়িয়ে পড়েন নিজের জমিতে। এর ফলে বাঁদরের উৎপাত অনেকটাই কমেছে। বাঁদরের দলের উৎপাত থেকে বাঁচার জন্য এমন একটি কাণ্ড সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে।
বর্তমানে তিনি এই কাজের জন্য অন্য লোক ভাড়া করেছেন। একদিন তার জমিতে ভাল্লুক সেজে পাহারা দেওয়ার জন্য তাকে ৫০০ টাকা করে দিতে হয়। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে হইচই পড়ে গিয়েছে। বাঁদরের দলের উৎপাত থেকে জমির ফসলকে বাঁচাতে তার এমন ধরনের উপায় ব্যাপক ভাবে ঠরৎধষ হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সূত্র : টাইমস নাউ, ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ