Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বারইয়ারহাট পৌর মেয়রের বিরুদ্ধে ফের টিলা কাটার অভিযোগ

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

মীরসরাইয়ে রাতের আঁধারে টিলা কাটার অভিযোগ উঠেছে মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনের বিরুদ্ধে। এর আগে দিনের বেলায় টিলা কাটা শুরু করলে গণমাধ্যম কর্মীরা সংবাদ প্রচার করায় গত দুই মাস বন্ধ ছিল। কিন্তু গত কয়েকদিন ধরে পুনরায় ওই টিলা রাতের বেলায় কেটে নিচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মীরসরাই উপজেলার ২ নং হিঙ্গুলী ইউনিয়নের পূর্ব মেহেদী নগর এলাকায় রেকর্ডভুক্ত ৮ ফুট উচ্চতা ও ৫০ ফুট দৈর্ঘ্যের টিলাটির চার ভাগের তিন ভাগ কেটে মাটি কেটে সরিয়ে ফেলা হয়েছে। টিলার পাশেই রাখা আছে মাটি কাটার জন্য আনা একটি স্কেভেটার (ভেকু)।

স্থানীয়রা জানান, হিঙ্গুলী ইউনিয়নের পূর্ব মেহেদী নগর এলাকার এ টিলাটি বেশ প্রাচীন। দুই মাস আগে একবার টিলাটি কেটে মাটি নিয়ে যাচ্ছিলেন মেয়র। দুইমাস পর গত কয়েকদিন ধরে রাতের আঁধারে স্কেভেটার (ভেকু) দিয়ে টিলাটি কাটা হচ্ছে। ফলে পরিবেশ হারাচ্ছে ভারসাম্য আর মাটিবাহী অতিরিক্ত ট্রাক্টর চলাচলের কারণে নষ্ট হচ্ছে রাস্তাঘাট। তবে আগের বার বাস টার্মিনাল ভরাটের কথা বললেও এবার এলাকার অন্যস্থানেও ভরাটের কাজে ব্যবহার হচ্ছে এসব মাটি।

বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন বলেন, আমিতো আমার ব্যক্তিগত প্রয়োজনে টিলা কাটছিনা। বাস টার্মিনালের মাটি ভরাট করতে টিলা কাটছি। অন্যায় হলে আর টিলার মাটি কাটবোনা। এই বিষয়ে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম কার্যালয়ের উপ পরিচালক ফেরদৌস আনোয়ার বলেন, পৌর মেয়রের অবৈধভাবে টিলা কাটার বিষয়টি জেনেছি। এই বিষয়ে সেখানে গিয়ে দেখে খুব দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বারইয়ারহাট পৌর মেয়রের বিরুদ্ধে ফের টিলা কাটার অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ