Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেস্ট খেলতে নয়, যুক্তরাষ্ট্রে চলে যাচ্ছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৯:৩০ পিএম

 

পরিবারের সবাই সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন। কিন্তু সাকিব আল হাসান আর টেস্ট খেলতে দক্ষিণ আফ্রিকায় যাওয়া হচ্ছে না। বড় মেয়ের পড়াশোনার জন্য বাঁহাতি এই অলরাউন্ডার যাচ্ছেন যুক্তরাষ্ট্রে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

সাকিবের বিষয়ে বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন কমেটির চেয়ারম্যান জালাল ইউনুস শুক্রবার বলেন,‘পারিবারিক কারণে সাকিবকে আমরা পরের ম্যাচেও পাচ্ছি না। তবে তা জায়গায় কাউকে নেওয়া হচ্ছে না। আশা করছি, তামিম (ইকবাল) সুস্থ হয়ে যাবে।’

পেটের পীড়ায় ভুগে চলমান প্রথম টেস্টে খেলতে পারছেন না বাঁহাতি ওপেনার তামিম। সন্তানসহ পরিবারের বেশ কয়েকজন সদস্যের অসুস্থতায় ওয়ানডে সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরেন সাকিব। বিসিবি তখন জানায়, দ্বিতীয় টেস্টে খেলতে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। সেটি আর সম্ভব হচ্ছে না।

ক‍্যান্সারে আক্রান্ত শাশুড়ি এখনও যুক্তরাষ্ট্রে যাওয়ার মতো অবস্থায় নেই। ছোট দুই সন্তানকে নিয়ে তার দেখাশোনার জন্য ঢাকায় থাকছেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির। এদিকে বড় মেয়ে আলাইনা হাসানের স্কুল খুলে গেছে। তাই তাকে নিয়ে শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাচ্ছেন সাকিব। আপাতত বড় মেয়েকে দেখাশোনা করতে হবে তারই।

উল্লেখ্য’ডারবানে চলমান টেস্ট শেষে দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ৮ এপ্রিল, পোর্ট এলিজাবেথে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ