Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রমজানে খুলনায় গরুর মাংস ৬০০, খাসি ৮৫০ টাকা নির্ধারণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৮:১৬ পিএম

পবিত্র মাহে রমজানে খুলনা মহানগরীতে মাংস ও মুরগির মূল্য স্থিতিশীল রাখতে আজ শুক্রবার বিকেলে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কেসিসি আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, এক শ্রেণির ব্যবসায়ী রমজান মাসে অধিক মুনাফার আশায় অহেতুক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়, যা আমাদের জন্য খুবই দুঃখজনক।
তিনি বলেন, পবিত্র রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে সরকার বদ্ধপরিকর। মহানগরী এলাকায় দ্রব্যমূল্য সহনিয় পর্যায়ে রাখতে খুলনা সিটি কর্পোরেশন বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করবে। কোন ব্যবসায়ী অহেতুক দ্রব্যমূল্য বৃদ্ধি করলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভায় পবিত্র রমজান মাসে মহানগরীতে গরুর মাংসের মূল্য প্রতি কেজি সর্বোচ্চ ৬০০ টাকা এবং খাসির মাংসের মূল্য সর্বোচ্চ ৮৫০ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া সভায় মুরগির মূল্য স্থিতিশীল রাখতে উপস্থিত ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানানো হয়।
কেসিসি‘র বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না, সদস্য কাউন্সিলর মো: হাফিজুর রহমান মনি, প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) লস্কার তাজুল ইসলাম, ভেটেরিনারী অফিসার ডা. মো: রেজাউল করিম, ভেটেরিনারি সার্জন ডা. পেরু গোপাল বিশ্বাস, বাজার সুপার এম এ মাজেদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মো: ইব্রাহীম হোসেন, জেলা প্রাণিসম্পদ দপ্তরের মনিটরিং অফিসার মো: নওয়াজীশ খান তারিক, ফুলবাড়িগেট বণিক সমিতির সভাপতি বেগ লিয়াকত আলীসহ মাংস ও মুরগী ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ