Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিএমএদের ভূমিকা বিষয়ে আইসিএমএবি’র দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৭:০০ পিএম

যৌথ মূলধন কোম্পানিসমূহের নিবন্ধক (আরজেএসসি) ওপর এক কর্মশালার আয়োজন করেছে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)। দিনব্যাপী এ কর্মশালা আজ শুক্রবার আইসিএমএবি রুহুল কুদ্দুস অডিটোরিয়ামে, নীলক্ষেত, ঢাকায় অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন আইসিএমএবি সভাপতি জনাব মোঃ মামুনুর রশিদ এফসিএমএ। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার মোঃ আব্দুল হালিম ও কমিশনার ড. মিজানুর রহমান এবং ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটি (আইডিআরএ) এর চেয়ারম্যান ড. এম. মোশাররফ হোসেন এফসিএ তিনটি সেশনে সেশন চেয়ারম্যান হিসেবে উপস্থিত ছিলেন।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট তার বক্তব্যে ২০১৫ সালের ২৮ ডিসেম্বরে বিএসইসির বিজ্ঞপ্তি মোতাবেক আইপিও আবেদনের সাথে পেশাদার কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট কর্তৃক ‘কস্ট অব গুডস সোল্ড স্টেটমেন্ট’ সংযোজনের বিষয়ে গুরুত্ব দেন। বিএসইসি কমিশনার জনাব মোঃ আব্দুল হালিম আইপিও আবেদনের সাথে ‘কস্ট অব গুডস সোল্ড স্টেটমেন্ট’ অন্তর্ভুক্ত করার আশ্বাস দেন।

ওয়াকর্শপে স্বাগত বক্তব্য রাখেন সাফার সাবেক সভাপতি এবং আইসিএমএবি সেমিনার ও কনফারেন্স কমিটির চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ এবং আইসিএমএবি কোষাধ্যক্ষ মোঃ আলী হায়দার চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখেন।

কর্মশালায় ৩টি প্রবন্ধ উপস্থাপন করা হয়। মোঃ শফিকুল আলম এফসিএমএ, প্রিন্সিপাল এবং সিইও, শফিকুল আলম অ্যান্ড কোং. প্রথমে সেশনে কোম্পানি ইনকর্পোরেশনের উপর একটি প্রবন্ধ উপস্থাপন করেন। মুহাম্মদ নজরুল ইসলাম এফসিএমএ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, সন্ধ্যানী লাইফ ফাইন্যান্স লিমিটেড, আরজেএসসিতে সংবিধিবদ্ধ রিটার্ন জমা দেওয়ার বিষয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন এবং এ কে এম কামরুজ্জামান এফসিএমএ, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব অপারেশন্স, লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড, আরজেএসসি এবং অন্যান্য তালিকাভুক্ত কোম্পানিগুলি সম্পর্কিত প্রতিপালনের উপর একটি প্রবন্ধ যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় সেশনে উপস্থাপন করে।

মোঃ আব্দুস সাত্তার সরকার এফসিএমএ, পার্টনার, মাহফেল হক অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস; আব্দুল হাকিম ভূঁইয়া এফসিএমএ, চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, মোঃ আব্দুল আজিজ এফসিএমএ, ম্যানেজিং ডিরেক্টর, ওয়েস্টার্ন এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান উপস্থাপিত প্রবন্ধের উপর মতামত প্রদান করেন।

কর্মশালায় বিপুলসংখ্যক কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ