Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাইবার-পাখতুনখাওয়ার নির্বাচনে বিরাট সাফল্য ইমরানের দলের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৬:২৩ পিএম | আপডেট : ৭:০৯ পিএম, ১ এপ্রিল, ২০২২

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার খাইবার-পাখতুনখাওয়ার (কে-পি) মুখ্যমন্ত্রী মাহমুদ খান এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলকে প্রদেশের স্থানীয় সরকার নির্বাচনে দ্বিতীয় ধাপে ‘অপ্রতিরোধ্য সাফল্যের’ জন্য অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রী ইমরান এক টুইট বার্তায় বলেছেন, ‘খাইবার পাখতুনখোয়ার মানুষ বিশ্বাসঘাতকদের দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেছে যারা বিদেশী প্রভুদের কাছে বিক্রি হয়ে গেছে।’ তিনি বলেন, ‘এটি সমস্ত বিশ্বাসঘাতকদের জন্য তাদের নির্বাচনী এলাকায় তাদের জন্য কী অপেক্ষা করছে তার একটি প্রাথমিক সতর্কতা।’

পিটিআই স্থানীয় সংসদ নির্বাচনের ভোট গণনায় প্রাথমিকভাবে এগিয়ে ছিল যা একদিন আগে কে-পির ১৮টি জেলার ৬৫টি তহসিলে অনুষ্ঠিত হয়েছিল। ভোট গণনার আংশিক ফলাফলে দেখা গেছে, ২২টি তহসিলে পিটিআই, পাঁচটিতে জমিয়তে উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ) এবং জামায়াত-ই-ইসলামি (জেআই) চারটিতে এগিয়ে রয়েছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দুইটিতে এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) একটি তহসিলে এগিয়ে ছিল। প্রতিবেদনে যোগ করা হয়েছে যে, সমস্ত ভোট গণনা শেষে ফলাফল পরিবর্তন হতে পারে। সূত্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ