Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে কৃষি অর্থায়নের সুবিধার্থে ইউসিবি’র সাথে আইফার্মারের পার্টনারশিপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৫:০৬ পিএম

দেশজুড়ে কৃষকদের আর্থিক সুবিধা প্রদানের লক্ষ্যে সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) এর সাথে চুক্তি স্বাক্ষর করেছে আইফার্মার। এ নিয়ে তৃতীয় আর্থিক প্রতিষ্ঠানের সাথে পার্টনারশিপ করেছে আইফার্মার, যার মাধ্যমে সরাসরি আর্থিক প্রতিষ্ঠান থেকে কৃষি ঋণের সুবিধা প্রদানের পরিকল্পনা করছে আইফার্মার। এই পার্টনারশিপের মূল লক্ষ্য হল সারা বাংলাদেশের কৃষকদের জন্য অর্থায়ন সহজতর করা।

আইফার্মারের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ অপারেশনস অফিসার জামিল এম আকবর এবং ইউসিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আরিফ কাদ্রী চুক্তিতে স্বাক্ষর করেন। আইফার্মারের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মো. ফাহাদ ইফাজ এবং পার্টনারশিপ অ্যান্ড গ্রোথের প্রধান তাহমিদ হাসান। ইউসিবি’র পক্ষ থেকে ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাহ আলম ভূঁইয়া, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব এটিএম তাহমিদুজ্জামান এফসিএস এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল্লাহ আল মামুন।

আইফার্মারের প্রধান নির্বাহী ও সহ-প্রতিষ্ঠাতা ফাহাদ ইফাজ বলেন, “দেশজুড়ে কৃষকদের প্রয়োজনীয় আর্থিক সহযোগিতার ক্ষেত্রে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) এর সাথে পার্টনারশিপ করতে পেরে আমরা আনন্দিত। এই পার্টনারশিপের মাধ্যমে আমরা ব্যাংকের সহযোগিতায় কৃষি ঋণ প্রদান, রিস্ক এসেসমেন্ট সহ কৃষকদের সার্বিক সহযোগিতা করতে সক্ষম হব।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ