Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুড নেইবারস বাংলাদেশের আইসিটি প্রজেক্ট এর সমাপনী অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৭:১৯ পিএম

গুড নেইবারস বাংলাদেশের আইসিটি প্রজেক্টের সমাপনী অনুষ্ঠান গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর পল্লবী থানা শিক্ষা অফিসার ফারজানা শারমিন, প্রজেক্ট ম্যানেজার মো: আরিফ হোসেন, বিদ্যালয় ম্যানেজমেন্ট কমিটি, বিদ্যালয় শিক্ষকরা-শিক্ষার্থী এবং গুড নেইবারস বাংলাদেশের কর্মকর্তারা।
অনুষ্ঠানে জানানো হয়, গুড নেইবারস বাংলাদেশ ১৯৯৬ সাল থেকে আর্থসামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম যেমন: শিশু উন্নয়নে শিক্ষা, স্বাস্থ্য ও শিশু অধিকার সংক্রান্ত কর্মসূচি, নারী উন্নয়নে নারীদের প্রজনন স্বাস্থ্যসেবা ও সমবায়ভিত্তিক আয় বৃদ্ধি কর্মসূচী, যুব উন্নয়নে স্থানীয় যুবকদের জন্য কর্মমুখী শিক্ষা ও স্থানীয় স্বেচ্ছাসেবক কার্যক্রম পরিচালনা করে আসছে।
কমিউনিটি স্কুলগুলোকে কেন্দ্র করে টেবলেট পিসি (ট্যাব) এর মাধ্যমে শিশু অধিকার সমন্ধে সচেতনতা প্রোগ্রাম পরিচালনার পাশাপাশি আধুনিক প্রযুক্তির ইতিবাচক ব্যবহার সম্পর্কে অবগত করা। উক্ত প্রোগ্রামে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেছে। এছাড়া ইয়ুথ ডেভেলপমেন্ট ট্রেইনিংয়ের মাধ্যমে কমিউনিটি ইয়ুথদের অফিসএপ্লিকেশন এবং বেসিককম্পিউটার প্রোগ্রাম কোর্স সম্পন্ন এবং তাদের সরকারি পরীক্ষার মাধ্যমে সার্টিফিকেট প্রদান করা হয়েছে। বিদ্যালয় শিক্ষক/শিক্ষিকাদের অনলাইন মাল্টিমিডিয়া ক্লাস কিভাবে নিতে হয় সে বিষয়ে ট্রেইনিং দেওয়া হয়েছে এই প্রজেক্ট এর মাধ্যমে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ