Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের কাছে বিএনপি দুর্নীতিবাজ দল হিসেবে চিহ্নিত: হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৬:২৬ পিএম

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি দলটাই হচ্ছে দুর্নীতিবাজদের দল। সেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাদের দলের নেতারা মানুষের কাছে দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত। বিএনপি নিজেদের দুর্নীতি আড়াল করতেই সরকারের নামে মিথ্যাচার করছে।

আজ বুধবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সেমিনার কক্ষে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির উদ্যোগে ‘টেকসই উন্নয়নের জন্য নবায়নযোগ্য জ্বালানির সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপির পক্ষ থেকে প্রতিদিনই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ভাঙা রেকর্ড বাজাচ্ছেন। বিএনপির মহাসচিব সরকারের উন্নয়ন দেখে, এখন আর উন্নয়নের বিরুদ্ধে কথা বলতে পারছেন না। বিএনপির নেতারা আগে বলতো, উন্নয়ন কোথায় হয়েছে, উন্নয়ন নাই, কিছু নাই। এখন বড় বড় মেগা প্রকল্প, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, পায়রা সমুদ্র বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্র, এগুলো দেখে আর বলতে পারছে না যে, উন্নয়ন হচ্ছে না। এখন তাদের বোল পাল্টে গেছে। এখন বলে বড় বড় প্রকল্পের নামে বড়-বড় দুর্নীতি হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির ভবিষ্যৎ নাকি তারেক রহমান। তিনি একজন দুর্নীতিবাজ, পলাতক, দন্ডপ্রাপ্ত আসামি। তাদের সরকারের সময় বিদ্যুৎ খাতে ব্যর্থতা নিয়ে আলোচনা করতে গিয়ে কি একটা ব্যখা দিয়েছিলেন তারেক রহমান তা দেশবাসী দেখেছে। তার ব্যাখ্যা শুনে লজ্জায় মাথায় হেট হয়ে যায়। যে দল তারেক রহমানের মত নেতা নিয়ে ভবিষ্যতের স্বপ্ন দেখে, যাদের নূন্যতম মেধা নেই, এরা দেশের কি উন্নয়ন করবে? বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে এখন শুধু বলে সরকার দুর্নীতি করছে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর বলেন, বিএনপি সরকার বিদ্যুৎ উৎপাদনে সম্পূর্ণ ব্যর্থ ছিলো। বর্তমান আওয়ামী লীগ সরকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হয়েছে। সরকার নিরবচ্ছিন্ন বিদ্যুৎ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। বর্তমান সরকারের উন্নয়নে বিএনপি-জামাত, জঙ্গিজোট ভেসে যাবে।

সেমিনারে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, জ্বালানি বিশেষজ্ঞ প্রকৌশলী শাহরিয়ার আহমেদ চৌধুরী, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী মাহবুবুর রহমান। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান এবং আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য প্রফেসর ড. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকৌশলী রনক আহসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ