Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১১ সংবাদপত্রকে সম্মাননা দিচ্ছে নোয়াব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ৪:৩৭ পিএম

পঁচিশ বছর পেরোনো সংবাদপত্রগুলোকে সম্মাননা প্রদান করবে নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)। অনুষ্ঠানটি আজ বুধবার সন্ধ্যা ৭টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হবে। নানা চড়াই-উৎরাই পেরিয়ে অন্তত পঁচিশ বছর প্রকাশনা অব্যাহত রাখা ১১টি পাঠকনন্দিত দৈনিক পত্রিকাকে এ সম্মাননা দেয়া হবে।

সংবাদপত্রগুলো হচ্ছেÑ দৈনিক সংবাদ, ইত্তেফাক, আজাদী, পূর্বাঞ্চল, করতোয়া, পূর্বকোণ, ইনকিলাব, ভোরের কাগজ, জনকণ্ঠ, দি ডেইলি স্টার ও দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। এতে নোয়াব সদস্য, সম্পাদক, সাংবাদিক নেতৃবৃন্দ, রাজনীতিবিদ, শিক্ষাবিদ, কবি-লেখক, রাষ্ট্রদূত, আইনজীবী, সুশীল সমাজের প্রতিনিধিরা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিাত থাকবেন।

নোয়াব সভাপতি এ কে আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার বলা হয়, ২০০৪ সালে যাত্রা করে দেশের সংবাদপত্র শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ২০১৫ সালে বাণিজ্য সংগঠন হিসেবে নিবন্ধিত হয় নোয়াব। এর পর থেকে সদস্য পত্রিকাগুলোর অংশগ্রহণে দেড় দশকেরও বেশি সময়ের পথচলায় দেশের সংবাদপত্রের প্রতিনিধিত্বমূলক সংগঠনে পরিণত হয়। সবার সম্মিলিত প্রচেষ্টায় নোয়াবের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ