Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোসি কোনিও হত্যা মামলার আসামিদের পক্ষে আইনজীবী নিয়োগের আদেশ

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক হোসি কোনিও হত্যা মামলার আসামিদের পক্ষে রাষ্ট্রীয় খরচে আইনজীবী নিয়োগের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী ১৫ নভেম্বর মামলার অভিযোগ (চার্জ) গঠনের শুনানির দিন ধার্য করেছেন। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে রংপুরের স্পেশাল জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের আদালত এ আদেশ দেন।
মামলার ৮ আসামির মধ্যে গ্রেফতার হয়ে কারাগারে থাকা পাঁচ জঙ্গি জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, কমান্ডার খয়বর হোসেন, সদস্য ইছাহাক আলী, আবু সাঈদ লিখন ও সাখাওয়াত হোসেনকে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে হাজির করা হয়। পলাতক তিন আসামির মধ্যে ক্রসফায়ারে নিহত হয়েছেন সাদ্দাম হোসেন। বাকি দুই আসামি নজরুল ও আহসান আনসারীকে এখনো গ্রেফতার করা যায় নি। গত ১৩ অক্টোবর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউনিয়া আমলি আদালত-২’র বিজ্ঞ বিচারক আরিফুল ইসলাম হোসি কোনিও হত্যা মামলাটি দ্রæত বিচারের জন্য রংপুর জেলা ও দায়রা জজ হুমায়ূন কবিরের আদালতে স্থানান্তর করেন। পরে ২৬ অক্টোবর বিশেষ জজ আদালতে স্থানান্তর করেন জেলা ও দায়রা জজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোসি কোনিও হত্যা মামলার আসামিদের পক্ষে আইনজীবী নিয়োগের আদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ