Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

যুদ্ধকে ঠেলে প্রেমের জয়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:১০ এএম

যুদ্ধ হলেও প্রেম থেমে থাকে না। ইউক্রেনের তরুণী আনা হোরোডেটস্কা আর ভারতের দিল্লি হাইকোর্টের তরুণ আইনজীবী অনুভব ভাসিনের জীবনের গল্প সেই সত্যিকেই প্রমাণ করে। সম্প্রতি দিল্লি বিমানবন্দরে একটি দৃশ্য নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা গেছে, যুদ্ধ ডিঙিয়ে আসা দূর দেশের প্রেমিকাকে কাছে পেয়েই দেরি না করে বিয়ের প্রস্তাব দিয়েছেন অনুভব।
অনুভব ও আনার প্রেমের বয়স প্রায় আড়াই বছর। করোনার ঠিক আগে আনা ভারতে ঘুরতে আসেন। তখন প্রথম দেখা অনুভবের সাথে। আলাপ থেকে ঘনিষ্ঠতা, ভালোলাগা এবং ভালোবাসা। লকডউনে বিমান চলাচল বন্ধ হলে অনুভবের বাড়িতেই থাকতে বাধ্য হয়েছিলেন আনা। পরিস্থিতি স্বাভাবিক হলে ইউক্রেনে ফেরেন।
অনুভব জানিয়েছেন, দ্বিতীয়বার দুবাইতে আনার সঙ্গে দেখা হয়। একবার কিভে গিয়েও ‘বন্ধু’র সঙ্গে দেখা করেছিলেন। অনুভবের কথায়, ‘ততদিন সম্পর্ক গভীর হয়েছে। ফলে গত বছরের ডিসেম্বরে আনা ভারতে এসে আমার বাবা-মায়ের সঙ্গে দেখা করে। তখনই আমরা ঠিক করি যে বিয়ে করব। যদিও তারপর সে দেশে ফিরে গিয়েছিল।’
সব ঠিক চলছিল। কিন্তু গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এর জন্য আনাকে বহু কাঠখড় পোড়াতে হয়েছে। যুদ্ধবিধ্বস্ত কিয়েভ থেকে মা, পোষ্যকে নিয়ে বাড়ি ছেড়েছিলেন আনা। মা ও পোষ্যকে ইউক্রেনের গ্রামের বাড়িতে রেখে আসেন। সেখানে রয়েছেন দিদা ও দাদু। এরপর সেøাভাকিয়া-পোল্যান্ড হয়ে দিল্লিতে পৌঁছান।
নিজের দেশে ছেড়ে প্রেমিকা আসছে, আগেই জানতেন অনুভব। ফলে এবার আর দেরি করেননি তিনি। বিমানবন্দরেই আনাকে বিয়ের প্রস্তাব দেন। অনুভব জানিয়েছেন, মাস খানেকের মধ্যে তাদের বিয়ে হবে। তারপর ভারতের নাগরিকত্বের আবেদন করবেন আনা। সূত্র : গালফ টুডে, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ