Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে তিন বন্ধুর মৃত্যু

রক্তভেজা সড়ক, চার জেলায় নিহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:১০ এএম

দেশের চার জেলায় সড়কে প্রাণ হারিয়েছে ছয়জন। মানিকগঞ্জে ঢাকা আরিচা মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় তিন, ইন্দুরকানীতে গাড়ী চাপায় এক, সাতক্ষীরার কালিগঞ্জে এক মাদরাসার শিক্ষক, কুলাউড়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একজনের মৃত্যু হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর বিস্তারিত:
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জ সদর উপজেলার হেমায়েতপুর-মানিকগঞ্জ আঞ্চলিক সড়ক ও ঢাকা আরিচা মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় ছাত্রসহ তিন জনের মৃত্যু হয়।
গতকাল সকালে মানিকগঞ্জ সদর উপজেলা বেতিলা-মিতরা ইউনিয়নের কালিবাড়ী নামক স্থানে ঢাকাগামী একটি ট্রাককে ওভারটেক করার সময় সিএনজি অটোরিকশা সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে রিজোজ আহমেদের মৃত্যু হয়। মোটরসাইকেল থাকা গুরুত্বর আহত রায়ানকে ঢাকা নেওয়ার পথে মৃত্যু হয়। নিহত দুই জনই স্থানীয় নবারুণ হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্র। দুজ’নের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার অরঙ্গবাদ গ্রামের। এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের জাগীর বসুন্ধারা গেইট সংলগ্নে মাহিম নামে একজনের মৃত্যু হয়। গতকাল সকাল ১০ টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে বলে জানান, গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম।
কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কোটালীপাড়ায় কাভার্ডভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে কলেজ ছাত্র সহ তিনবন্ধুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে গোপালগঞ্জ-পয়সারহাট আঞ্চলিক সড়কের কোটালীপাড়া উপজেলার সিকিরবাজারের পশ্চিমপাশে রতাল নামক স্থানে এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার উত্তরপাড়া গ্রামের লাভলু শেখের ছেলে রুদ্র মাহামুদ, উলাহাটি গ্রামের ফারুক গাজীর ছেলে মুরাদ গাজী ও ঊনশিয়া গ্রামের নওশের হাওলাদারের ছেলে নাঈম হাওলাদার। এদের মধ্যে রুদ্র মাহামুদ ও মুরাদ গাজী ঘটনাস্থলেই মৃত্যু হয়। নাঈম হাওলাদারকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। স্থানীয়রা জানায়, নিহতদের মধ্যে রুদ্র মাহামুদ কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ও মুরাদ গাজী একই কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন এবং নাঈম হাওলাদার তার বাবার সাথে ব্যাবসার সহযোগীতা করতেন। কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ মো. জিল্লুর রহমান জানান, বরিশাল থেকে ছেড়ে আসা সুন্দরবন কার্গো সার্ভিসের একটি কাভার্ডভ্যান গোপালগঞ্জ-পয়সারহাট আঞ্চলিক মহাসড়কে বিপরীতমুখী একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী রুদ্র মাহামুদ ও মুরাদ গাজী ঘটনাস্থলে নিহত হন।
ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা জানান, ইন্দুরকানীতে টিকাকেন্দ্র থেকে বাড়ি ফেরার পথে গাড়ী চাপায় বৃদ্ধার মৃত্যু হয়। গতকাল উপজেলার পাড়েরহাট ইউনিয়নের উমেদপুর কমিউনিটি ক্লিনিকের সামনের সড়কে প্রিয়া বালা নামে এক বৃদ্ধা মহিলাকে পিরোজপুর থেকে ছেড়ে আসা একটি পিকাপভ্যান চাপা দিলে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রিয়া বালা উমেদপুর গ্রামের মৃত নারায়ন দেবনাথের স্ত্রী।
কালিগঞ্জ (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় হাফেজ আব্দুল কাদের নামে এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। উপজেলার রতনপুর নূরানী মাদরাসা শিক্ষক ও শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের কুলতলী গ্রামের সিরাজুল ইসলামের পুত্র।
হাফেজ মাওলানা আব্দুল কাদের গতকাল সকাল সাড়ে ১০ টায় মোটরসাইকেল মাদরাসায় যাচ্ছিলেন। আব্দুলখালী ব্রীজ সংলগ্নে পৌঁছালেই বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। স্থানীয়রা উদ্ধার করে ক্লিনিকে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
কুলাউড়া (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা জানান, কুলাউড়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে ফাহিম আহমদ নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
গত রোববার রাত ৮টায় কুলাউড়া-রবিরবাজার সড়কের রাউৎগাঁও এলাকায় দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর তাকে প্রথমে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তার অবস্থার অবনতি হলে দ্রুত সিলেট ওসমানী হাসপাতালে তাকে প্রেরণ করা হয়। রাত ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে তিন বন্ধুর মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ