Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় মহাসমাবেশ ১ এপ্রিল

প্রেস ব্রিফিংয়ে মুফতী ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ৮:০৯ পিএম

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা সিলেবাসে ধর্মীয়শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য-সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষে আগামী ১ এপ্রিল শুক্রবার বাদ জুমা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় মহাসমাবেশের নতুন তারিখ ঘোষণা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

আজ সোমবার বেলা ১২ টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আব্দুল কাদের, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী।

মুফতী ফয়জুল করীম বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি জনজীবনকে চরম দুর্বিষহ করে তুলেছে। সাধারণ মানুষ জীবন নির্বাহ করতে হিমশিম খাচ্ছেন। খেটে খাওয়া মানুষের কথা ক্ষমতাসীনরা বেমালুম ভুলে নিজেদের আখের গোছাতে ব্যস্ত।

তিনি শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার আহ্বান জানান। তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে ৩১ মার্চ বৃহস্পতিবার অফিস আওয়ারের কথা বলে সমাবেশের পূর্ব ঘোষিত তারিখ পরিবর্তনের অনুরোধ করা হলে আমরাও জনদুর্ভোগের কথা চিন্তা করে তা পরিবর্তন করে শুক্রবার ছুটির দিনে জাতীয় মহাসমাবেশের সিদ্ধান্ত নিয়েছি। তারপরও মহাসমাবেশ নিয়ে কোন প্রকার টালবাহানা সহ্য করা হবে না। যদি মহাসমাবেশে বাধা দেয়া হয় তাহলে সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়বে। আর এর জন্য সরকারকেই দায়িত্বভার বহন করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ