Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুতিনকে ক্ষমতাচ্যুত করার বিষয়ে সুর পাল্টালো যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৯:৪০ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কোনোভাবেই আর ক্ষমতায় থাকতে পারেন না। পোল্যান্ডে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শনিবার এমন বক্তব্য দেন। এর একদিন পরই সুর পাল্টালো যুক্তরাষ্ট্র।

রবিবার (২৭ মার্চ) মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেন, রাশিয়ার বর্তমান শাসন ব্যবস্থায় পরিবর্তনে যুক্তরাষ্ট্রের কোনো পরিকল্পনা নেই।

জেরুজালেমে সফরে সাংবাদিকদের ব্লিনকেন বলেন, 'আমি মনে করি প্রেসিডেন্ট, হোয়াইট হাউজ গত রাতে এই বিষয়টি খুব সহজভাবে তুলে ধরেছেন। প্রেসিডেন্ট পুতিনকে ইউক্রেন বা অন্য কারো বিরুদ্ধে যুদ্ধ বা আগ্রাসন চালানোর ক্ষমতা দেওয়া যাবে না।'

ব্লিনকেন এসময় আরও বলেন, আপনারা জানেন এবং আমাদের কাছ থেকে বারবার বলতে শুনেছেন, রাশিয়ায় বা অন্য কোথাও, এই বিষয়ে শাসন ব্যবস্থা পরিবর্তনের পরিকল্পনা আমাদের নেই।

এদিকে বাইডেনের বক্তব্যের পর কড়া ভাষায় জবাব দিয়েছে ক্রেমলিন। পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ শনিবার বলেছেন, রাশিয়ায় কে ক্ষমতায় থাকবে সে সিদ্ধান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নেবেন না। এটি নেবে রাশিয়ার জনগণ। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ