Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় আরচ্যারির খেলা শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৯:৩১ পিএম

দেশসেরা আরচ্যার রোমান সানার শ্রেষ্ঠত্বে শুরু হয়েছে তীর জাতীয় আরচ্যারি চ্যাম্পিয়নশিপের খেলা। রোববার টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী দিন রিকার্ভ পুরুষ এককের কোয়ালিফিকেশন রাউন্ডে প্রথম হয়েছেন রোমান। অংশগ্রহণকারী ৭৭জন আরচ্যারের মধ্যে ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ এর মধ্যে ৬৬৪ স্কোর করে প্রথম হন বাংলাদেশ আনসারের এই তিরন্দাজ।

দলগত ইভেন্টেও ১৯৩০ স্কোর করে প্রথমস্থানে থাকা আনসারের সদস্যরা হলেন-রোমানের সতীর্থ আফজাল হোসেন ও শাকিব মোল্লা। কম্পউন্ড নারী একক ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে আনসারের বন্যা আক্তার ৫০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়ে ৬৭৮ স্কোর করে প্রথম হন। দলগত ইভেন্টে সতীর্থ লামিয়া আক্তার ও সুমা বিশ্বাসকে নিয়ে ১৯৯৩ স্কোর করে প্রথমস্থানে ছিলেন বন্যা আক্তার।

এর আগে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব.) মো. মইনুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপের র্নিবাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) জাফর উদ্দিন সিদ্দিকী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ