Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘দুর্নীতিবাজ নেতাদের’ ছাড় দেব না, হুঁশিয়ারি ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৮:৪৪ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের পরিপ্রেক্ষিতে ইসলামাবাদের প্যারেড গ্রাউন্ডে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর ক্ষমতার ‘ঐতিহাসিক’ প্রদর্শনীতে রোববার ভাষণ দিয়েছেন।

ইমরান খান তার উদ্বোধনী বক্তব্যে বলেন, ‘প্রথমত, আমি আমার আবেদনে দেশের সব জায়গা থেকে আসার জন্য আমার জাতির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই।’ তিনি ‘বিরোধীদের তাদের কেনার প্রচেষ্টা’ প্রত্যাখ্যান করার জন্য সমাবেশে উপস্থিত তার দলের আইনপ্রণেতাদের প্রশংসা করে বলেন, ‘আমি ২৫ বছর আগে রাজনীতিতে এসেছি এবং শুধুমাত্র একটি জিনিসের জন্য রাজনৈতিক দল গঠন করেছি এবং তা হল পাকিস্তানের দৃষ্টিভঙ্গি অনুসরণ করে যাদের জন্য এটি তৈরি করা হয়েছিল।’

প্রধানমন্ত্রী ইমরান আবারও দাবি করেছেন যে, তিনি দেশকে ‘মদিনার মতো’ কল্যাণ রাষ্ট্র হওয়ার পথে নিয়ে গেছেন। ‘আগে, একজন সাধারণ মানুষের পক্ষে প্রাইভেট হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা পাওয়া সম্ভব ছিল না... দেশের ইতিহাসে প্রথমবারের মতো সমাজের দরিদ্র অংশকে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে,’ প্রধানমন্ত্রী তার সরকারের সামাজিক কল্যাণের কথা উল্লেখ করে বলেন। বিরোধী নেতাদের বিরুদ্ধে তার বক্তৃতা অব্যাহত রেখে, ইমরান বলেছেন, ‘তিন কট্টর’ দুর্নীতির মামলা থেকে রেহাই পেতে আমার সরকারকে পতন করতে চেয়েছিল। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে, যাই হোক না কেন তিনি ‘দুর্নীতিবাজ নেতাদের’ রেহাই দেবেন না। তিনি এ উদ্দেশ্যে তার সরকারকে ঝুঁকিতে ফেলতেও প্রস্তুত ছিলেন বলে জানিয়েছেন।

সমাবেশে পিটিআই ভাইস চেয়ারম্যান এবং পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেছেন যে, জাতি ‘জেগেছে’ এবং দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক নেতারা পরাজয়ের মুখোমুখি হতে বাধ্য। অনুষ্ঠানে কোরেশি প্রকাশ করেছিলেন যে, তিনি অনাস্থা প্রস্তাবের পিছনে ‘ষড়যন্ত্র’ সম্পর্কে সচেতন ছিলেন। ‘আমার বুকে অনেক গোপনীয়তা লুকিয়ে আছে এবং আমি যদি সেগুলো প্রকাশ করি তবে তারা (বিরোধীরা) তাদের মুখ দেখাতে পারবে না কিন্তু আমি আমার শপথ ভঙ্গ করব না।’ তবে, তিনি যোগ করেছেন যে, তিনি ‘ষড়যন্ত্র’ সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন।

কোরেশি আরও দাবি করেছেন যে, বিরোধী দলগুলো ‘এনআরও-এর মতো চুক্তির’ বিনিময়ে অনাস্থা প্রস্তাব ফিরিয়ে নেয়ার প্রস্তাব দিয়েছে। ‘আমাদের এনআরও দিন এবং আমরা অনাস্থা ফিরিয়ে নেব… জারদারি, নওয়াজ এবং ফজল আপনি কোনও এনআরও পাবেন না। আপনার সমস্ত সম্পদ আসিফ জারদারি নিয়ে আসুন কিন্তু এই ভিড় থেকে আপনি কাউকে কিনতে পারবেন না।’ সূত্র: ট্রিবিউন।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৭ মার্চ, ২০২২, ৯:০৯ পিএম says : 0
    ইমরান খান কে সরাতে আমেরিকা পলিসি এবং পলিটিক্স করে যাচ্ছে,সাবধানে থাকবেন জনগণ আপনারা ঠিক থাকলে কিছু করতে পারবে না।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৭ মার্চ, ২০২২, ৯:১০ পিএম says : 0
    ইমরান খান কে সরাতে আমেরিকা পলিসি এবং পলিটিক্স করে যাচ্ছে,সাবধানে থাকবেন জনগণ আপনারা ঠিক থাকলে কিছু করতে পারবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ