Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসরাইলকে উড়িয়ে দিয়েছে জার্মানি

প্রীতি ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৬:৩৬ এএম | আপডেট : ৭:০১ এএম, ২৭ মার্চ, ২০২২

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইসরাইলকে উড়িয়ে দিয়েছে জার্মানি। ঘরের মাঠে শনিবার প্রীতি ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচে একটি করে গোল করেন কাই হাভার্টজ টিমো ভেরনার। কিন্তু শেষ দিকে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন অভিজ্ঞ টমাস মুলার।

এই নিয়ে দলটির বিপক্ষে পাঁচবারের দেখায় প্রতিবারই জয় নিয়ে মাঠ ছাড়ল জার্মানি। ম্যাচের শুরু থেকেই জার্মানদের আধিপত্যে বিস্তার করে খেলেছে। ম্যাচের ২৯তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় জার্মানি। কাছ থেকে হাভার্টজের প্রচেষ্টা ঝাঁপিয়ে এক হাতে ব্যর্থ করে দেন গোলরক্ষক ওফির মার্সিয়ানো। ৩৪তম মিনিটে ভেরনারের শটও রুখে দেন তিনি।

৩৫ মিনিটে আরও একটি সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন হাভার্টজ। এর এক মিনিট পরই কর্নারে হেডে গোল করে দলকে এগিয়ে নেন চেলসির এই মিডফিল্ডার। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ভেরনার। ইলকাই গিনদোয়ানের ক্রসে হাফ ভলিতে বল জালে পাঠান চেলসির এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে মুলারের থ্রু বল ধরে আবার জালে বল পাঠান ভেরনার। কিন্তু অফসাইডের কারণে গোলে মেলেনি। ৮৮তম মিনিটে লুকাস মিয়েশা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জার্মানি। কিন্তু মুলারের স্পট কিক পোষ্টে লাগে। শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে জার্মানরা। আগামী মঙ্গলবার পরবর্তী প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের মাঠে খেলবে জার্মানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ