Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৯:০৯ পিএম

চার দেশের অংশগ্রহণে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৭ মার্চ শুরু হবে বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট। ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের আয়োজেনে অনুষ্ঠেয় টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হলো- বাংলাদেশ, ভারত, নেপাল ও শ্রীলঙ্কা। ৩১ মার্চ শেষ হবে টুর্নামেন্টের খেলা। ভার্চুয়ালী উপস্থিত থেকে ফাইনাল খেলা দেখবেন এবং পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি বলেন, ‘আমাদের শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী খেলোয়াড়রাও পিছিয়ে নেই। বিগত দিনে তারা বিদেশের মাটিতে খেলে অনেক পদক জিতেছে। অন্যান্য ইভেন্টের বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট ক্রিকেটেও বাংলাদেশের প্রতিবন্ধী ক্রিকেটাররা ভাল ফলাফল করছে। বাংলাদেশের বিসিএপিসি-র প্রতিবন্ধী ক্রিকেট দলটি আন্তর্জাতিক পর্যায়ে ৭টি টুর্নামেন্টে খেলে সবকয়টিতেই চ্যাম্পিয়ন হয়েছে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী সাভারে প্রায় ১২ (বার) একর জমির উপর প্রতিবন্ধী ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ, জাতীয় সংসদ ভবনের পার্শ্বে ৪.১৬ একর জমিতে প্রতিবন্ধীদের খেলার মাঠ উন্নয়ন ইত্যাদি কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে বিভিন্ন ধরনের সুযোগ সৃষ্টি করার নির্দেশনা দিয়েছেন।’ সংবাদ সম্মেলন শেষে টুর্নামেন্টের লোগো ও বাংলাদেশ দলের জার্সি উন্মোচন করেন জাহিদ আহসান রাসেল।



 

Show all comments
  • বেলায়েত হোসেন ২৩ অক্টোবর, ২০২২, ৫:১৪ পিএম says : 0
    আমি শারীরিক প্রতিবন্ধী ভালো এিকেট খেলতে পারি জেলা: ফরিদপুর থানা : মধুখালী ইউনিয়ন :রায়পুরহাট গ্রাম : হাটঘাটা...? আমি ডিগ্রী ১ম বর্ষের ছাএ... যদি আমাকে দয়া করে একবার সুযোগ দেওয়া হতো আমি এিকেট খেলতাম। মোবাইল নম্বর :0
    Total Reply(0) Reply
  • মোঃ জুয়েল ১৯ এপ্রিল, ২০২২, ৭:২২ এএম says : 0
    আমি একজন শারীরিক প্রতিবন্ধী । বাংলাদেশের প্রতিবন্ধী ক্রিকেট দলে খেলার মতো যোগ্যতা আছে ।
    Total Reply(0) Reply
  • সাজন আলী ১ অক্টোবর, ২০২২, ৩:৪৪ পিএম says : 0
    প্রতিবন্ধীদের আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টো আমি খেলতে চাই
    Total Reply(0) Reply
  • সাজন আলী ১ অক্টোবর, ২০২২, ৩:৪৫ পিএম says : 0
    প্রতিবন্ধীদের আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টো আমি খেলতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ