Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনসনকে ‘সবচেয়ে বড় শত্রু’ মনে করে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৮:৩৭ পিএম

ব্রিটেনের প্রধানমন্ত্রীর অফিস ডাউনিং স্ট্রিট ক্রেমলিনের একটি দাবিকে প্রত্যাখ্যান করেছে যে, বরিস জনসন ‘রাশিয়ান বিরোধী’। তারা বলেছে, ‘প্রধানমন্ত্রী হলেন সবচেয়ে সক্রিয় পুতিন-বিরোধী নেতাদের একজন। রাশিয়ান জনগণের সাথে আমাদের কোন সমস্যা নেই।’

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বরিস জনসনকে ‘রুশ-বিরোধী হওয়ার দৌড়ে সবচেয়ে সক্রিয় অংশগ্রহণকারী’ হিসাবে বর্ণনা করার পরে বলেন, ‘এটি তাকে পররাষ্ট্র নীতির শেষ পরিণতির দিকে নিয়ে যাবে।’

ন্যাটো মিত্রদের সাথে জরুরী আলোচনার জন্য ব্রাসেলস সফরের সময় জনসন রাশিয়ান অলিগার্ক এবং ব্যবসার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা ঘোষণা করেন এবং পুতিনের আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনকে আরও অস্ত্র দেয়ার প্রতিশ্রুতি দেন। এর পরেই প্রতিক্রিয়া দেন দিমিত্রি পেসকভ।

জনসনের সরকারী মুখপাত্র বলেছেন যে, রাশিয়ান জনগণের সাথে যুক্তরাজ্যের কোন বিতর্ক নেই। যাদের মধ্যে রয়েছে জেলে বন্দী বিরোধী নেতা আলেক্সি নাভালনি এবং হাজার হাজার সাধারণ নাগরিক যারা পুতিনের ইউক্রেন যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ করতে রাস্তায় নেমেছে। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ