Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সের্গেই ল্যাভরভের সৎ কন্যাকে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৮:০৪ পিএম

ইউক্রেন অভিযানের রেশ ধরে ব্রিটেনের লফবরো ইউনিভার্সিটি ও ইম্পেরিয়াল কলেজের ব্যাচেলর ডিগ্রি অর্জনকারী ২৬ বছর বয়সী এবং কেনসিংটনের একটি বিলাসবহুল ৪ মিলিয়ন পাউন্ডের বাড়িতে বসবাস কারী রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সৎ কন্যাকে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য। ন্যাটো শীর্ষ সম্মেলন শুরু হওয়ার সাথে সাথে পুতিনের 'বেসরকারী সেনাবাহিনী' ওয়াগনারের সাথে তার সম্পদও জব্দ করা হয়েছে। -দ্য গার্ডিয়ান, ডেইলি মেইল

ব্রিটেন ভ্লাদিমির পুতিনের ল্যাপডগ সের্গেই লাভরভের সৎ কন্যা পলিনা কোভালেভারকে নিষেধাজ্ঞার অনুমোদন দিয়েছে।পোলিনা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার আগে এবং গ্যাজপ্রম যোগদানের আগে ব্রিস্টলের একটি বেসরকারি বোর্ডিং স্কুলে পড়েছিলেন। তিনি হল্যান্ড পার্কে রাশিয়ান দূতাবাসের মালিকানাধীন টাউনহাউসের একটি অ্যাপার্টমেন্টে থাকতেন। পলিনার মা স্বেতলানা পলিয়াকোভা বলে জানা গেছে, যিনি লাভরভের 'প্রাইভেট স্ত্রী' বলে গুজব রয়েছে।

এছাড়াও আজ ঘোষিত নতুন পদক্ষেপের লক্ষ্যগুলির মধ্যে রয়েছে দ্য ওয়াগনার গ্রুপ ভাড়াটেরা - যা 'পুতিনের প্রাইভেট আর্মি' নামে পরিচিত এবং ভোলোডিমির জেলেনস্কি এবং অন্যান্য সিনিয়র ইউক্রেনীয় রাজনীতিবিদদের হত্যার চেষ্টা করার জন্য অভিযুক্ত। নতুন নিষেধাজ্ঞার মধ্যে বিলিয়নেয়ার অয়েল টাইকুন ইউজিন শভিডলার, টিঙ্কফ ব্যাংকের প্রতিষ্ঠাতা ওলেগ টিনকভ, হারমান গ্রেফ এবং পররাষ্ট্রমন্ত্রী লাভরভের সৎ কন্যা পলিনা কোভালেভা সহ ব্যক্তিদের অন্তর্ভুক্ত করা হয়েছে।

ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনা করার জন্য ন্যাটো নেতারা আজ ব্রাসেলসে জড়ো হচ্ছেন, যখন পুতিনের বাহিনীর অগ্রযাত্রা ২৬ দিন আগে আক্রমণ করার পরে ক্রমশ স্থবির হয়ে পড়েছে বলে মনে হচ্ছে। আজ সকালে শীর্ষ সম্মেলনে পৌঁছে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছিলেন, আমাদের পুতিনের চারপাশে অর্থনৈতিক দুর্বলতা আরও শক্ত করতে হবে। আজ আমরা যেমন আছি, ওয়াগনার গ্রুপকে অনুমোদন দিয়েছি,পুতিনের ব্যবহার বন্ধ করতে আমরা কী করতে পারি তা দেখছি। তার সোনার রিজার্ভ এবং ইউক্রেনীয়দের আত্মরক্ষার জন্য আরও অনেক কিছু করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ