Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লাগামহীন মূল্য বৃদ্ধিতে দেশে নিরব দুর্ভিক্ষ চলছে

জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন-বিএলডিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৭:৩২ পিএম

লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষ আজ দিশেহারা। এমন অবস্থা চলতে থাকলে দেশ অচিরেই আরো একবার দুর্ভিক্ষের কবলে পড়তে পারে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট মহলকে দ্রুত বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। আসন্ন রমজানের আগেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনতে হবে। মেহনতি খেটে খাওয়া মানুষ যাতে রমজানের রোজা রাখতে পারে সে জন্য দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে কমিয়ে আনতে হবে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে চাল ডাল, তেল, আটাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য ও গ্যাস, বিদ্যুৎ পানির লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে বি এল ডি পি ও অনিবন্ধিত রাজনৈতিক দল সমন্বয় পরিষদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন। বি এল ডি পি’র চেয়ারম্যান সাবেক ধর্ম ও পানিসম্পদ মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সাবেক ধর্ম মন্ত্রী এম নাজিম উদ্দিন আল আজাদ বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ গ্যাস বিদ্যুৎ, পানির লাগামহীন মূল্য বৃদ্ধির ফলে দেশে নিরব দুর্ভিক্ষ চলছে। সরকারের কর্তা ব্যক্তিরা দায়সারা বক্তব্য দিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে জড়িত সিন্ডিকেটকে উৎসাহিত করছে। যার ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের কোন কার্যকর ব্যবস্থা লক্ষ করা যাচ্ছে না। অদ্যাবধি এই সিন্ডিকেট চক্রের কাউকে আইনের আওতায় আনা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ