Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানের আগেই গ্রেফতারকৃত নির্দোষ আলেমদের মুক্তি দিন - ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৬:১২ পিএম

ইসলামী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ বলেছেন, পবিত্র মাহে রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। টিসিবি ট্রাকের পিছনে শত শত নারী পুরুষের ছোটাছুটি আমাদেরকে ৭৪ সালের দুর্ভিক্ষের কথাই স্মরণ করিয়ে দেয়। নেতৃবৃন্দ অনতিবিলম্বে সরকারকে দ্রব্যমুল্যের লাগাম টেনে ধরার জোর দাবি জানান। নেতৃবৃন্দ পবিত্র মাহে রমজানের আগেই সকল নির্দোষ গ্রেফতারকৃত আলেম ওলামা ও গণতন্ত্রকামী নেতৃবৃন্দের মুক্তির দাবি জানান। তারা বলেন, গ্রেফতারকৃত আলেমরা কারাগারের ভেতরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। নির্দোষ আলেমদের রমজানের আগেই মুক্তি দিন যাতে তারা সুষ্ঠুভাবে ইবাদত বন্দেগি করতে পারেন।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকীব অ্যাডভোকেটের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক মাওলানা আনোয়ার হুসাইন আনসারীর পরিচালনায় আজ বৃহস্পতিবার পল্টনের একটি হোটেলে অনুষ্ঠিত ইসলামী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। এতে আরো বক্তব্য রাখেন, জোটের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. সামসুল হক বগুড়া, মহাসচিব অধ্যাপক মাওলানা আবদুল করীম, মো. সিদ্দিকুর রহমান বি.কম, পীরজাদা সৈয়দ মোহাম্মদ আহসান, বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, মাওলানা কামরুজ্জামান রোকন, মাওলানা মুজাহিদুর রহমান, মাওলানা মামুনুর রশিদ, মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা ফারুক হোসেন।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকারের নতুন নির্বাচন কমিশন গঠনের সমালোচনা করে বলেন, গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচনের জন্য আবারো সংবিধান সংশোধন করে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা এখন সময়ের দাবি। দলীয় সুবিধা ভোগিদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ দুর্নীতিমুক্ত সুষ্ঠু নির্বাচন মোটেই সম্ভব নয়। নির্বাচন কালীন সরকার গঠন করে নির্বাচনী ব্যবস্থাকে আস্থার জায়গায় ফিরিয়ে আনতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ