Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মন্দের বিরুদ্ধে দাঁড়াতে জনগণকে আহ্বান ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৫:৫৬ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার তার দেশের জনগণকে ‘ভালোর পক্ষে এবং মন্দের বিরুদ্ধে দাঁড়াতে’ আহ্বান জানিয়েছেন। তিনি জনগণকে তাদের সমর্থন দেখাতে এবং কেন্দ্রে ক্ষমতাসীন পিটিআইয়ের জনসমাবেশে যোগ দিতে বলেছিলেন।

ইমরান খান, একটি রেকর্ড করা বার্তায়, পবিত্র কুরআনের একটি আয়াত দিয়ে শুরু করেন এবং বলেন, ‘আল্লাহ পবিত্র কুরআনে ভাল এবং মন্দের বিরুদ্ধে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন।’ তিনি যোগ করেছেন যে ‘লুণ্ঠনকারী এবং লুটেরা’, যারা গত ৩০ বছর ধরে দুর্নীতিতে লিপ্ত, তারা একত্রিত হয়ে ‘জনপ্রতিনিধিদের বিবেকের’ মূল্য দিয়েছে।

‘তারা (সংসদ সদস্যদের) প্রকাশ্যে কিনছে,’ প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই আমার জনগণ ২৭ মার্চের সমাবেশে এসে দেখাবে যে আমরা এই কুৎসা বিরোধী। গণতন্ত্র ও জাতির বিরুদ্ধে সংঘটিত এই অপরাধের বিরুদ্ধে জনগণ আমার সঙ্গে যোগ দিতে চায়। আসুন তাদের দেখান যে আমরা এই লুটেরাদের বিরুদ্ধে যারা তাদের টাকা দিয়ে জনপ্রতিনিধিকে কিনে নিচ্ছে।’

তিনি জনগণকে ২৭ মার্চ একটি বার্তা প্রেরণের আহ্বান জানান, যাতে ভবিষ্যতে সংসদ সদস্যদের নিয়ে বাণিজ্য না হয় তা নিশ্চিত করতে।

উল্লেখ্য, গত ৮ মার্চ, ঐক্যবদ্ধ বিরোধী ফ্রন্ট প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে একটি অনাস্থা প্রস্তাবের জন্য একটি রিকুইজিশন দাখিল করেছিল, ক্ষমতাসীন দল এবং তার মিত্রদের বিচ্ছিন্ন সদস্যদের উপর তার সাফল্যের আশা জাগিয়েছিল। অনাস্থা প্রস্তাবকে সফল করার জন্য, বিরোধী দলকে সাধারণ সংখ্যাগরিষ্ঠতা দেখানোর জন্য সংসদের নিম্নকক্ষে মোট ৩৪২ সদস্যের মধ্যে কমপক্ষে ১৭২ জনের সমর্থন থাকতে হবে -- যা একজন নতুন প্রধানমন্ত্রীকে বেছে নিতে পারে। সূত্র: ট্রিবিউন।



 

Show all comments
  • মোহাম্মাদ সাকিব হাসান হাবীব ২৪ মার্চ, ২০২২, ৭:০১ পিএম says : 0
    ইমরান খান মুসলিম বিশ্বের ঐক্যে ভালো নেতা। চীনা সম্পর্ক হিসাব করে চলাই উত্তম। সর্বোপরি:ইউনাইট এণ্ড রুল-।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ