Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্ভিক্ষের পথে দেশ রাজনৈতিক সংগ্রামই সমাধান

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১২:১১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ও জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, দুর্ভিক্ষের পথে দেশ রাজনৈতিক সংগ্রামই সমাধান। ৪৩% মানুষ দ্রম্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে খাবার গ্রহণের পরিমাণ কমিয়ে দিতে বাধ্য হয়েছে। টিসিবি’র ট্রাকের পেছনে দৌঁড়ায় ক্ষুধার্ত মানুষ। সার্বিক পরিস্থিতি বলছে দেশে নিরব এক দুর্ভিক্ষ চলছে। এই দুর্ভিক্ষ কৃত্রিম, সরকার সমর্থিক মধ্যস্ত ভোগিদের কারণে পণ্যমূল্য বেড়ে যাচ্ছে। সিন্ডিকেট করে কৃত্রিম সঙ্কট তৈরি করা হচ্ছে। ৫০ বছরের বাংলাদেশকে রাজনৈতিক দুর্বিত্তরা দুর্ভিক্ষের দিকে ঠেলে দিয়েছে।
এমতাবস্থায় বিদ্যমান নাজুক রাজনৈতিক ব্যবস্থার বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার কোন বিকল্প নেই। তারই অংশ হিসেবে আগামী ৩১ মার্চ ঢাকায় জাতীয় মহাসমাবেশ আহ্বান করা হয়েছে। সেখান থেকেই এ মধ্যসত্ত্বভোগীদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা হবে।

গতকাল বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে আগামী ৩১ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশকে সামনে রেখে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর ও থানা নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নেছার উদ্দিন, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী।

উল্লেখ্য ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ৩১ মার্চ এ কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে বাদ আসর পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী যুব আন্দোলনের উদ্যোগে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীর আশু রোগমুক্তি কামনা করে এক দেয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নেছার উদ্দিন, যুবনেতা মুফতী মানুসর আহমদ সাকীসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ