Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাস্তায় দাঁড়িয়ে টিসিবির পণ্য নেওয়া অপমানজনক : জাফরুল্লাহ চৌধুরী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৭:০১ পিএম

রাস্তায় দাঁড়িয়ে টিসিবির পণ্য নেওয়া অত্যন্ত অপমানজনক বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। বুধবার (২৩ মার্চ) দুপুরে সাভারের গণবিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি বার বার বলেছি, মাননীয় প্রধানমন্ত্রী আপনি রেশনিং করেন। বঙ্গবন্ধুর আমলে ১৯৭৪ সালে ৩ লাখ লোকের মৃত্যু হয়েছিল অনাহারে। অথচ নোবেলজয়ী অমর্ত্য সেনের হিসেব মতে ওই সময়ে সবচেয়ে বেশি খাদ্য উৎপাদন হয়েছিল। সুশাসনের অভাব, অনাচার, দুর্নীতির কারণে যাদের খাদ্য প্রয়োজন, তাদের কাছে খাদ্য পৌঁছায়নি।

খালেদা জিয়ার জামিন পাওয়ার ব্যাপারে তিনি বলেন, জামিন পাওয়া তার মানবিক ও নৈতিক অধিকার। এই হাইকোর্টেই এক খুনের মামলা আছে। এক রিকশাওয়ালা তার স্ত্রীকে জবাই করায় তার ফাঁসি হয়েছিল। তবে কয়েক সপ্তাহের জন্য তার জামিন হয়েছিল। খালেদা জিয়া তো কাউকে জবাই করেননি। আমি মনে করি ন্যায়ের খাতিরে খালেদা জিয়াকে জামিন দেওয়া উচিত।

‘জাফরুল্লাহ বিএনপির কেউ না’ মির্জা ফখরুলের এমন বক্তব্য সম্পর্কে জাফরুল্লাহ চৌধুরী বলেন, মির্জা ফখরুল কী বলেছেন, তাতে আমার কিছু করার নেই। তারা যদি হারিকিরি করতে চান, আমি কী বলব। আমি বলতে চাই আন্দোলন করে দলীয় সরকারের অবসান ঘটাতে হবে। নির্বাচনে সবাইকে অংশ নিতে হবে। নির্বাচন কমিশনকে তাদের মেরুদণ্ড সোজা করে ন্যায়ের পাশে দাঁড়াতে হবে। তারা যদি তা ডেলিভার করতে না পারেন তাদের পদত্যাগ করা উচিত হবে।

অনুষ্ঠানে গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, বিশিষ্ট অনুজীব বিজ্ঞানী ড. বিজন কুমার শীল, গণস্বাস্থ্য কেন্দ্রের সিইও ডা. মনজুর কাদির আহমেদ, জাতিসংঘ জনসংখ্যা পুরস্কারে ভূষিত প্রথম বাংলাদেশি নারী ডা. হালিদা হানুম আক্তার, আলোকচিত্রশিল্পী হাসান সাইফুদ্দীন চন্দন, ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিনের প্রচ্ছদে উপস্থাপিত প্রথম বাংলাদেশি আলোকচিত্রী কে এম আসাদ প্রমুখ উপস্থিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ