Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিরপুরে এ আর রহমানের কনসার্ট ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০০ এএম

পরিকল্পনা ছিল এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের দুটি ম্যাচ এবং কনসার্টের। অনেক দূর এগিয়েও গিয়েছিল উদ্যোগ। কিন্তু কোভিডের প্রকোপে ম্যাচ দুটি গেছে ভেস্তে। রয়ে গেছে কনসার্ট। আগামী মঙ্গলবার এ আর রহমানের সেই কনসার্ট দিয়েই মুজিববর্ষের ক্রিকেট আয়োজনের ইতি টানছে বিসিবি। কনসার্টের কেতাবি নাম দেওয়া হয়েছে, ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড।’
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছিল সরকার। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ দুটি হওয়ার কথা ছিল ওই সময়কালের শুরুর দিকেই। তবে কোভিডের কারণে থমকে যায় ম্যাচ দুটি। সরকারি নানা আয়োজনও বাধাগ্রস্থ হলে মুজিববর্ষের সময়কাল বাড়ানো হয় ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত। পরে সেটি আরেকদফায় বাড়ানো হয় এই বছরে ৩১ মার্চ পর্যন্ত।
কোভিড বিরতির পর ক্রিকেটারদের তুমুল ব্যস্ততায় ম্যাচ দুটি আর আয়োজন করতে পারেনি বিসিবি। গতকাল মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান বললেন, কনসার্ট দিয়ে তারা মুজিববর্ষ শেষ করতে চান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামেই এই কনসার্ট হবে বলে আপাতত ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ রাখা হচ্ছে না এই মাঠে। প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চায় বিসিবি। নাজমুল হাসান জানালেন, বুধবার তিনি প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে যাবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ