Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জুভেন্তাস ছাড়ছেন দিবালা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০০ এএম

চুক্তি নবায়নের জন্য পাওলো দিবালা ও জুভেন্তাসের মধ্যে আলোচনা চলছিল অনেক দিন ধরে। গত বছরের অক্টোবরে বেতন-ভাতা নিয়ে মৌখিক সম্মতিতেও পৌঁছেছিল দুই পক্ষ। কিন্তু শেষ পর্যন্ত চ‚ড়ান্ত কোনো সিদ্ধান্ত খুঁজে পেতে ব্যর্থ হলো তারা। তাই আগামী গ্রীষ্মকালীন দলবদলে ফ্রি এজেন্ট হিসেবে জুভেন্তাস ছাড়বেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা।
গতপরশু ইতালিয়ান গণমাধ্যম ফুটবল ইতালিয়া তাদের এক প্রতিবেদনে জুভেন্তাসের সঙ্গে দিবালার সাত বছরের সম্পর্কের অবসান হতে যাওয়ার খবর দিয়েছে। ২৮ বছর বয়সী এই তারকা তুরিনের বুড়ি খ্যাত ক্লাবটির সঙ্গে নতুন কোনো চুক্তি স্বাক্ষর করবেন না। তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে। ফ্রি এজেন্ট হয়ে যাওয়ায় কোনো ট্রান্সফার ফি ছাড়াই নতুন ঠিকানায় পাড়ি জমাতে পারবেন তিনি।
জুভেন্তাস অধ্যায়ের ইতি নিশ্চিত হয়ে পড়ায় নতুন ক্লাব খুঁজে নিতে আলোচনা শুরু করতে যাচ্ছেন দিবালার এজেন্ট। ইতোমধ্যে নানা গুঞ্জন ডালপালা ছড়াতে শুরু করেছে। অতীতে দিবালার প্রতি আগ্রহ দেখিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের লিগের দুই শক্তিশালী দল ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার।
২০১৫ সালে পালের্মো ছেড়ে ইতালিয়ান সিরি আর সফলতম দল জুভেন্তাসে নাম লেখান দিবালা। সেখানে প্রথম থেকেই গুরুত্বপ‚র্ণ অবদান রেখে যাচ্ছেন তিনি। এখন পর্যন্ত তাদের হয়ে পাঁচটি লিগ ও চারটি কোপা ইতালিয়াসহ আরও অনেক শিরোপা জিতেছেন। চলতি মৌসুমে অবশ্য চোটের সঙ্গে লড়াই করতে হচ্ছে তাকে। অনেকটা সময় তিনি ছিলেন মাঠের বাইরে। সব প্রতিযোগিতা মিলিয়ে দিবালা খেলতে পেরেছেন মাত্র ২৯ ম্যাচ। তিনি গোল করেছেন ১৩টি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ