Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধু হত্যার কালো দাগ সহজে মোচন হবে না

পটিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০১ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যে বাঙালিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মনপ্রাণ দিয়ে ভালবেসেছিলেন সে বাঙালিই বঙ্গবন্ধুর স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। খুনিদের বিচার হলেও বাঙালি জাতির জন্য যে কালো দাগ সৃষ্টি হয়েছে তা বঙ্গোপসাগরের পানি দিয়ে ধোত করলেও সহজে মোচন হবে না। এদেশকে স্বাধীন করার জন্য বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন স্বাধীনতার ঘোষণা দিয়ে বাংলাদেশকে স্বাধীন করে তার স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন তাকে বাস্তবায়ন করতে দেয়নি এদেশের স্বাধীনতা বিরোধী চক্র।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকার কারণে বঙ্গবন্ধুর নাম মুচে ফেলা সম্ভব হয়নি। গত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করে এদেশকে বর্তমানে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। তিনি গতকাল মঙ্গলবার মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পটিয়া উৎসবের উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পটিয়া ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত তিনদিন ব্যাপী উৎসবের প্রথম দিনে সভাপতিত্ব করেন উৎসব কমিটির চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি। বক্তব্য রাখেন, উৎসব কমিটির কো-চেয়ারম্যান কবি সাংবাদিক রাশেদ রউফ, উৎসব কমিটির সচিব মুক্তিযোদ্ধা আ.ক.ম.শামসুজ্জামান। উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ছালেহ মো.তানভীর, চট্টগ্রাম পুলিশ সুপার রশিদুল হক, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান, পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল প্রমুখ। অনুষ্ঠানে ৩২ গুণীজনকে মরণোত্তর স্বর্ণপদক দেওয়া হয়। আজ উৎসবের দ্বিতীয় দিনে পটিয়ার রত্ন ঘোষণা করে বিশিষ্ট ১১ গুনীজনকে স্বর্ণ পদক দেওয়া হবে। এতে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ