Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বাংলাদেশ সেনা শান্তিরক্ষী বাহিনীর দারফুরের শরণার্থী শিবিরে বিনামূল্যে চিকিৎসা সেবা

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সুদানের দারফুরের জাতিসংঘ মিশনে বাংলাদেশী শান্তিরক্ষী কন্টিনজেন্ট ফোর্স রিজার্ভ কোম্পানি-২ এর ত্বত্তাবধানে বাংলাদেশ সেনাবাহিনী বিশেষজ্ঞ চিকিৎসকদের পরিচালনায় দারফুরের এল-জেনিনায় অবস্থিত শরনার্থী শিবিরে সম্প্রতি চিকিৎসা সেবা প্রদান করা হয়। দিনব্যাপী ঐ কার্যক্রমে প্রায় ৫ শতাধিক অসহায় দুঃস্থদের বিনামূল্যে ইসিজি, শর্করা পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষা করার পাশাপাশি ওষুধ বিতরণ করা হয়।
সুদান সরকারের নগরায়ন ও পরিকল্পনা মন্ত্রী মি. মার্জানীসহ জাতিসংঘের উচ্চপদস্থ কর্মকর্তারা গত ০২ নভেম্বর অনুষ্ঠিত চিকিৎসা সেবা কার্যক্রম পরিদর্শন করেন। উল্লেখ্য, উক্ত সেবা কার্যক্রমের অংশ হিসেবে প্রতিবন্ধী দুঃস্থদের মধ্যে হুইল চেয়ার, সেলাই মেশিন ও শিক্ষা সহায়ক বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়। বাংলাদেশী শান্তিরক্ষী কন্টিনজেন্ট ফোর্স রিজার্ভ কোম্পানি-২ ইতোপূর্বে ও এ ধরনের মহতী সেবা কার্যক্রম পরিচালনা করে স্থানীয়দের মধ্যে ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ সেনা শান্তিরক্ষী বাহিনীর দারফুরের শরণার্থী শিবিরে বিনামূল্যে চিকিৎসা সেবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ