Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোগীর দাঁত ভেঙে আয়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

রোগীর দাঁত ভেঙে দিত ডাক্তারই। এমনই এক খবরে তোলপাড় নেটদুনিয়া। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে ওই ডাক্তার। মার্কিন যুক্তরাষ্ট্রের ওই দাঁতের ডাক্তার নিজেই ভেঙে দিত তার কাছে চিকিৎসা নিতে আসা রোগীদের দাঁত। ডাক্তারের উদ্দেশ্য ছিল বেশি টাকা আয় করা।
যুক্তরাষ্ট্রের আমেরিকার উইসকনসিনের সেই ডাক্তারের নাম হল স্কট চারমলি। নিজেই রোগীদের দাঁত ভেঙে, তারপর তার চিকিৎসা করে বেশি টাকা আয়ের ফন্দি করেছিল ওই দাঁতের ডাক্তার। জানা গেছে, ৬১ বছর বয়সী ওই দাঁতের ডাক্তার প্রতি ১০০ জন রোগীর দাঁতে প্রায় ৩২টি ক্রাউন বসিয়েছে।

ডাক্তার প্রথমেই তার কাছে চিকিৎসা নিতে আসা রোগীদের দাঁত ভাঙত। এরপর তাদের দাঁতের চিকিৎসার জন্য ক্রাউন বসাত। ক্রাউন সাধারণত দাঁত ভেঙে গেলে বসানো হয়। এই ক্ষেত্রে খরচ কিছুটা বেশি হয়। এর জন্য ওই দাঁতের ডাক্তার নিজেই ভেঙে দিত রোগীদের দাঁত। জানা গেছে যে এভাবে ওই দাঁতের ডাক্তার প্রায় কোটি টাকার উপরে আয় করেছে।

রোগীর দাঁত ভাঙার কারবার এই ডাক্তার দীর্ঘদিন ধরে চালিয়ে আসছে। রিপোর্ট অনুযায়ী যে তথ্য উঠে এসেছে তা রীতিমতো চমকে দেওয়ার মত। ২০১৪ সালে প্রায় ১.৪ মিলিয়ন ডলার উপার্জন করে প্রায় ৪৩৪টি ক্রাউন লাগিয়ে। ২০১৫ সালে সে প্রায় ২.৫ মিলিয়ন ডলার উপার্জন করে প্রায় এক হাজার ক্রাউন লাগিয়ে। ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সে ৪.২ মিলিয়ন ডলার উপার্জন করে। ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে ২০১৯ সালের ৭ আগস্ট মাসের মধ্যে ওই দাঁতের ডাক্তার প্রায় এক হাজার ৬০০টি ক্রাউন লাগিয়েছে।
দাঁতের ডাক্তারের এমন কীর্তি শুনে সকলেই চমকে উঠেছে। গত বছরের ফেব্রæয়ারিতে তার ডাক্তারি লাইসেন্স বাতিল করা হয়েছে। এমন একজন দাঁতের ডাক্তারের কাহিনী সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। সূত্র : এনবিসি নিউজ, দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ