Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলাম ধর্ম গ্রহণ করেছেন আর্সেনাল মিডফিল্ডার থমাস পার্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ৬:০৯ পিএম | আপডেট : ১১:৩৯ পিএম, ১৯ মার্চ, ২০২২

ঘানার জাতীয় দলের ফুটবলার ও আর্সেনাল মিডফিল্ডার থমাস পার্টে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। শুক্রবার যুক্তরাজ্য ভিত্তিক ক্রীড়া সাংবাদিক কনর হাম এ তথ্য জানিয়েছেন। তিনি কুরআন হাতে নিয়ে ঘানার মিডফিল্ডারের তোলা একটি ছবিও শেয়ার করেছেন।

২৮ বছর বয়সী এই মিডফিল্ডার ২০২০ সালে স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ইংলিশ দল আর্সেনালে যোগ দেন। তিনি গানারদের হয়ে ৫৭ ম্যাচে দুটি গোল করেছেন। থমাস পার্টেকে ধর্মান্তরে সহযোগিতা করেন লন্ডনের একজন ইমাম। তিনি এক টুইট বার্তায় বলেন, ‘আল্লাহর প্রশংসা যিনি যাকে ইচ্ছা পথ দেখান। মহান আল্লাহ যেন তাকে ইসলামের উপর দৃঢ় রাখেন।’

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা ছবিটি প্রচার করেছেন, ভক্তরা করতালি দিয়ে পার্টের ধর্মান্তরকে স্বাগত জানিয়েছেন। তিনি আনুষ্ঠানিকভাবে তার ইসলাম গ্রহণের ঘোষণা দেননি, তবে ফটোগুলো খবরটি নিশ্চিত করেছে। তাকে ধর্মান্তরে সহযোগিতা করা ইমামকে একজন প্রচারক, ইসলামী বিজ্ঞানের গবেষক, পবিত্র কুরআন এবং নবীর সুন্নাহর মধ্যে কথিত দ্বন্দ্বের একজন লেখক এবং বিতার্কিক বলা হয়।

উত্তর লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে থমান পার্টের এখন ভালো মৌসুম কাটছে। প্রথমবারের মতো, সাম্প্রতিক মাসগুলোতে তার অসামান্য পারফরম্যান্স তাকে ফেব্রুয়ারিতে আর্সেনাল প্লেয়ার অফ দ্য মান্থ পুরস্কার জিততে সাহায্য করেছে। গত রোববার, তিনি লিসেস্টার সিটির বিরুদ্ধে ২-০ গোলে প্রিমিয়ার লিগে জয়ে গানারদের জন্য একটি অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছিলেন।

পার্টে বর্তমানে নাইজেরিয়ার বিরুদ্ধে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের প্লে অফ পর্বে ঘানা জাতীয় দলে যোগদানের জন্য প্রস্তুতি নিচ্ছেন। প্রাক্তন ডাচ ফুটবলার এবং এসি মিলান কিংবদন্তি ক্ল্যারেন্স সিডর্ফ ইসলামে ধর্মান্তরিত হওয়ার ঘোষণা দেওয়ার পরপরই পার্টের ইসলাম গ্রহণের খবর আসে। সূত্র: আনাদুলু এজেন্সি।

 



 

Show all comments
  • MD Akkas ১৯ মার্চ, ২০২২, ৭:০১ পিএম says : 0
    আল্লাহ যাকে খুশি পথ দেখান। আলহামদুলিল্লাহ আল্লাহ তাআলা আপনাকে ইসলামের খেদমগার হিসেবে কবুল করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ