Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ বছরই দেশে পরিবর্তনের ঝড় উঠবে: দুদু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ৫:৩৮ পিএম

এবছরের মধ্যে দেশে একটি পরিবর্তনের ঝড় উঠবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। শনিবার (১৯ মার্চ) প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে স্বাধীনতা অধিকার আন্দোলনের উদ্যোগে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন ও রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোকসভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

শামসুজ্জামান দুদু বলেন, আমার কেনো জানি মনে হয় দেশে ২০২২ সালের মধ্যে একটি পরিবর্তনের ঝড় উঠবে। এ ঝড় গণতন্ত্রের, স্বাধীনতার ও ১৯৭১ সালে যারা শহীদ হয়েছিল তাদের স্বপক্ষে।

খোন্দকার দেলোয়ার হোসেন ও মওদুদ আহমেদের রুহের মাগফেরাত কামনা করে ছাত্রদলের সাবেক সভাপতি বলেন, জাতির জন্য, রাজনীতির জন্য এ দুজনের যে অবদান তা ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিলেও শেষ হবে না।

তিনি বলেন, তথাকথিত ওয়ান ইলেভেনের সময় মৃত্যুপথযাত্রী হয়েও খন্দকার দেলোয়ার হোসেন গণতন্ত্রের স্বপক্ষে ভূমিকা নিয়েছিলেন। খন্দকার দেলোয়ার, মওদুদ আহমেদ আজীবন গণতন্ত্রের পক্ষে কাজ করে গেছেন। আমরা যদি গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে চাই তাহলে এ দুজনকে স্মরণ করতে হবে, বন্ধু ভাবতে হবে, নেতা ভাবতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে শোকসভায় আরও উপস্থিতি ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, জাতীয় দলের সভাপতি এহছানুল হুদা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ