Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে আ’লীগ নেত্রী ফেন্সি হত্যা মামলার আসামি লিমন খান মতলবে গ্ৰেপ্তার

মতলব(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১:৪৩ পিএম
চাঁদপুরে আ’লীগ নেত্রী ফেন্সি হত্যা মামলার আসামি লিমন খান মতলবে গ্ৰেপ্তারচাঁদপুরে আলোচিত ঘটনা মহিলা আওয়ামী লীগ নেত্রী অধ্যক্ষ শাহিন সুলতানা ফেন্সি হত্যা মামলার আসামি লিমন খানকে গ্ৰেপ্তার করেছে মতলব উত্তর থানা পুলিশ।
 
শুক্রবার (১৮ মার্চ) সকালে গ্ৰেপ্তারকৃত লিমন খানকে পুলিশি পাহারায় আদালতে সোপর্দ করে। 
 
বৃহস্পতিবার রাতে মতলব উত্তর থানা পুলিশের উপপরিদর্শক (এস আই) রমিজ উদ্দিন, উপ-পরিদর্শক (এস আই) আবু বকর, সহকারী উপপরিদর্শক (এ এস আই) মোজাম্মেল হক সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে মতলব উত্তর উপজেলার রাঢ়ীকান্দি নিজ বাড়ি থেকে লিমন খানকে গ্ৰেপ্তার করে।
 
গ্ৰেপ্তারকৃত লিমন খান রাড়ীকান্দি গ্ৰামের আবুল হোসেন খানের ছেলে।
 
উল্লেখ্য, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও ফরিদগঞ্জের গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহিন সুলতানা ফেন্সি ২০১৮ সালের ৪ জুন সোমবার রাতে চাঁদপুর শহরে তার নিজ বাসায় নৃশংসভাবে খুন হন।
 
এ খুনের ঘটনায় ওই রাতেই তার স্বামী চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি জহিরুল ইসলামকে আটক করা হয়। জামিনে রয়েছেন তিনি।
 
অ্যাডভোকেট জহিরের দ্বিতীয় স্ত্রী জুলেখা বেগমকেসহ চারজনকে আসামি করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন। 
 
চাঁদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের একজন বিচারকের উপস্থিতিতে ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রথম বর্ষের ছাত্র রাকিবুল হাসান এ জবানবন্দি দিয়েছেন বলে আদালত ও পুলিশের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
 
পুলিশের ওই সূত্র জানায়, এই দুই আসামী মামলার এজহারভুক্ত না হলেও মামলার প্রধান আসামী ফেন্সির স্বামী অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও দ্বিতীয় স্ত্রী জুলেখা, জহিরের ভাই-বোনকে আটকের পর রিমান্ড ও অন্যান্য জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে হত্যাকাণ্ডে জড়িত আরো কয়েকজনের নাম, যাদের মধ্যে একজন স্বীকারোক্তি দিয়েছেন।
 
রাকিবুল হাসানের স্বীকারোক্তির পর পুলিশ জানায়, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। হত্যাকাণ্ডে বেশ কয়েকজন জড়িত রয়েছে। রাকিবের জবানবন্দিতে এসেছে, তারা টাকার বিনিময়ে ভাড়াটে হিসেবে এ হত্যাকাণ্ডে জড়ায়। হত্যাকাণ্ডের সময় রাকিব ফেন্সির পা দু’টি ঝাপটে ধরে আর অন্যরা মাথায় আঘাত করে। 
 
রাকিবের স্বীকারোক্তি অনুযায়ী লিমন খানকে আসামি করা হয়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ