Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

র‌্যাঙ্কিং আরচ্যারির ফাইনালে দিয়া-নাসরিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ১২:১০ এএম

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচ্যারি চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন বাংলাদেশের দুই তারকা আরচ্যার দিয়া সিদ্দিকী ও নাসরিন আক্তার। মেয়েদের রিকার্ভ এককে স্বর্ণের লড়াই খেলার যোগ্যতা অর্জন করেছেন তারা। ফলে ফাইনালের আগেই এই ইভেন্টে বাংলাদেশের একটি স্বর্ণ নিশ্চিত হয়েছে। আগামীকাল সোনার লড়াইয়ে পরস্পরের মুখোমুখি হবে দিয়া-নাসরিন।
গতকাল থাইল্যান্ডের ফুকেটে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের দিয়া সিদ্দিকী ৬-৪ সেটে ভারতের রিধিকে ও সেমিফাইনালে ভারতের পুনিয়া তিশাকে ৭-৩ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন। অন্যদিকে তীব্র লড়াই করতে হয়েছে নাসরিনকে। কোয়ার্টার ফাইনাল ও সেমিতে শুট অফে জিতেছেন তিনি। কোয়ার্টার ফাইনালে ভারতের ল²ী হেমব্রম ও সেমিফাইনালে মালয়েশিয়ার ফৌজি নুরের সঙ্গে ৫-৫ সেট পয়েন্টে ড্র করলেও দুটিতেই শুট অফে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন নাসরিন। রিকার্ভ মেয়েদের দলীয় ইভেন্টেও ফাইনালে উঠেছে বাংলাদেশ। কাল ফাইনালে ওঠার লড়াইয়ে কাজাখস্তানের বিপক্ষে ৫-১ সেট পয়েন্টের বড় ব্যবধানের জয় পায় বাংলাদেশ। এই ইভেন্টে বাংলাদেশের তিন প্রতিযোগী দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও সুলতানা নিশা। আগামীকাল এই ইভেন্টের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এছাড়াও বাংলাদেশ রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ব্রোঞ্জ, রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ব্রোঞ্জ এবং কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদকের ম্যাচে খেলবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ