Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

থ্যাংকগডের হ্যাটট্রিক জয়ে ফিরল চট্ট. আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১০:১২ পিএম | আপডেট : ১০:১৪ পিএম, ১৭ মার্চ, ২০২২

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দুই ম্যাচ হারের পর জয়ের মুখ দেখল চট্টগ্রাম আবাহনী লিমিটেড। নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগডের হ্যাটট্রিকের সুবাদে জয়ে ফিরল তারা। বৃহস্পতিবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নিজেদের নবম ম্যাচে চট্টগ্রাম আবাহনী ৪-২ গোলে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। চট্টলার হয়ে পিটার থ্যাংকগড তিন গোল করলে বাকি করেন আফগানিস্তানের মিডফিল্ডার অমিদ পপালজে। উত্তর বারিধারার পক্ষে দুই গোল শোধ দেন উজবেকিস্তানের সাইদস্তন ফজিলভ ও জেভগেনি কচেনভ।

ম্যাচটি ছিল চট্টগ্রাম আবাহনীর অ্যাওয়ে ম্যাচ। কিন্তু বারিধারার হোম ভেন্যু গোপালগঞ্জে বিশেষ কারণে খেলতে না পারায় কুমিল্লার মাঠে গড়ায় এ ম্যাচ। ফলে অ্যাওয়ে ম্যাচে হোমের পূর্ণ সুবিধা আদায় করে নিয়ে বারিধারাকে কোনঠাসা করে ফেলে চট্টগ্রাম আবাহনী। এবারের বিপিএলে রীতিমতো উড়ছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগড। কাল চলতি লিগের একমাত্র ফুটবলার হিসেবে দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। এর আগে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন থ্যাংকগড। সেই সঙ্গে সর্বাধিক গোল দাতাদের তালিকায় ফের শীর্ষ স্থানে উঠে এলেন এই নাইজেরিয়ান। আগে আট গোল নিয়ে বসুন্ধরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা রবিনহোর (৯ গোল) পেছনে ছিলেন। কাল তিন গোল করে রবিনহোকে ছাড়িয়ে গেলেন।

ম্যাচ জিতে নয় খেলায় চার জয়, তিন ড্র ও দুই হারে ১৫ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে দু’টি করে জয় ও ড্র এবং পাঁচ হারে ৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে বারিধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ