Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধুর জন্মদিন উৎসব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৮:৩৬ পিএম | আপডেট : ৮:৩৭ পিএম, ১৭ মার্চ, ২০২২

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ছিল বৃহস্পতিবার। দেশব্যাপী নানা আয়োজনে পালিত হয় বিশেষ এই দিনটি। বাদ যায়নি দেশের ক্রীড়াঙ্গনও। বিভিন্ন পেশাজীবি মানুষের মতো ক্রীড়াঙ্গনের মানুষও বৃহস্পতিবার মেতেছিল বঙ্গবন্ধুর জন্মদিন উৎসবে। এ ধরাবাহিকতায় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচী গ্রহণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে। বিওএ ভবনে জাতীয় পতাকা উত্তোলনসহ আলোকসজ্জা, দোয়া মাহফিল ও মাদ্রাসার এতিম গরীব ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।

মতিঝিলস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে কোরআন খতম, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্জন, মসজিদে মিলাদ ও দোয়া শেষে বিকালে কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক, সদস্য মাহফুজা আক্তার কিরণ, জাকির হোসেন চৌধুরী, মহিদুর রহমান মিরাজ, আমের খান ও নূরুল ইসলাম নূরু।

বঙ্গবন্ধুর জন্মদিনেই অনুষ্ঠিত হয় স্বাধীনতা দিবস বক্সিং প্রতিযোগিতার ফাইনাল খেলা। পল্টন ময়দান সংলগ্ন মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে খেলা শেষে কেক কেটে জাতির পিতার জন্মদিন পালন করেন বক্সিং ফেডারেশনের সভাপতি ও আনসারের মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। জাতির পিতার জন্মদিন বিশেষভাবে পালন করে বাংলাদেশ ক্যারম ফেডারেশন। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে নিজেদের অফিসে বঙ্গবন্ধুর জন্য দোয়া মাহফিলের আয়োজন করেন ফেডারেশন কর্তারা।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মদিনে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ কান্ট্রি গেমস অ্যাসোসিয়েশন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে বিকালে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ক্রীড়া পরিদপ্তরের সাবেক সহকারী পরিচালক তরিকুজ্জামান নান্নু, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর সহ অন্যরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ