Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউনাইটেডের ওল্ড ট্র্যাফোর্ড ট্র্যাজেডি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১২:২৫ এএম

ঘরের মাঠে খেলা। বল দখল, গোলমুখে শট নেওয়া ও শট লক্ষ্যে রাখা- সব ক্ষেত্রেই এগিয়ে থাকল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু কাক্সিক্ষত গোলের দেখা পেল না তারা। রেনান লোদির লক্ষ্যভেদে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর রক্ষণ জমাট রেখে লিড ধরে রাখল অ্যাটলেটিকো মাদ্রিদ। আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে রেড ডেভিলদের বিদায় করে ডিয়েগো সিমিওনের শিষ্যরা উঠল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে। গতপরশু রাতে রাতে আসরের শেষ ষোলোর দ্বিতীয় লেগে উপভোগ্য লড়াইয়ে ১-০ গোলে হেরেছে ইউনাইটেড। অ্যাটলেটিকোর মাঠে আগের লেগ ড্র হয়েছিল ১-১ গোলে। দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে জিতে শেষ আটের টিকিট পেয়েছে তারা।
আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছড়াল উত্তেজনা। দুই দলই পেল ভালো কিছু সুযোগ। উভয় গোলরক্ষক করলেন দারুণ কয়েকটি সেভ। তিন দিন আগে প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে অসাধারণ এক হ্যাটট্রিক করা ক্রিস্টিয়ানো রোনালদোর কাছ থেকে আরও একবার দারুণ কিছুর প্রত্যাশায় ছিলেন ইউনাইটেড কোচ রালফ রাংনিক। তবে চেনা রূপে দেখা যায়নি পর্তুগিজ মহাতারকাকে, পুরো ম্যাচেই নিজের ছায়া হয়ে ছিলেন তিনি। এর মাঝে ব্যবধান গড়ে দিলেন রেনান লোদি। ইউরোপ সেরার মঞ্চে ব্রাজিলিয়ান ডিফেন্ডার লোদির ২৫তম ম্যাচে এসে পাওয়া প্রথম গোলের উপলক্ষটা দারুণ জয়ে স্মরণীয় হয়ে থাকল।
চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে প্রথম লেগে ড্র করলেই বিদায়, হতাশার এই ধারা আরও লম্বা হলো ম্যানচেস্টারের দলটির। এই নিয়ে টানা চারবার এই তেতো অভিজ্ঞতা হলো তাদের। ২০১২-১৩ মৌসুমে শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে, ২০১৩-১৪ মৌসুমে কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ও ২০১৭-১৮ মৌসুমে শেষ ষোলোয় সেভিয়ার বিপক্ষে এভাবে হেরে বিদায় নিয়েছিল তারা।
রাতের আরেক ম্যাচে আয়াক্সকে তাদের মাঠেই ১-০ ব্যবধানে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে উঠেছে বেনফিকা। এই নিয়ে চতুর্থ ও ২০১৫-১৬ মৌসুমের পর প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠল পর্তুগিজ দলটি। আগে কখনই শেষ আট পার হতে পারেনি তারা।
এক নজরে ফল
ম্যানইউ ০-১ অ্যাট.মাদ্রিদ
দুই লেগে ২-১ অগ্রগামিতায় শেষ আটে অ্যাটলেটিকো
আয়াক্স ০-১ বেনফিকা
দুই লেগে ৩-২ অগ্রগামিতায় শেষ আটে বেনফিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ