Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিকার থেকে বাঁচতে গাছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১২:০১ এএম

বনের রাজা দাপটের সঙ্গে শিকার ধরে টুঁটি ছিঁড়ে নেয়। সেই রাজাই উল্টো তার শিকারের ধাওয়ায় প্রচÐ ভয় পেয়েছে। শেষ পর্যন্ত জীবন বাঁচাতে কোনও মতে একটা গাছ বেয়ে উপরে ওঠার চেষ্টা করতে দেখা গেছে।
চার পায়ের নকের সাহায্যে গাছের ছাল আকড়ে উপরে ওঠার চেষ্টা করছে, ততবারই নিচের দিকে নেমে যাচ্ছে। আর এতেই ভয় পাচ্ছে সে। কেনিয়ার মাসাই মারায় ‘পশুরাজ’-এর এমনই একটি দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে। ঘটনাটি ২০১৫ সালে এক দম্পতি ক্যামেরাবন্দি করেছিলেন। যা নেটমাধ্যমে পুনরায় ভাইরাল হয়েছে।
এতদিন যাদের শিকার করে এসেছে, এবার তারাই শিকারির বিরুদ্ধে দলবদ্ধ ভাবে রুখে দাঁড়িয়েছে। কথায় আছে, একতাই বল। আর এই একতা দেখেই প্রচÐ ঘাবড়ে গিয়েছিল সিংহটি। ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, যে গাছে পশুরাজ ওঠার চেষ্টা করছে, তার কয়েক হাত দূরেই বুনো মহিষের একটি দল দাঁড়িয়ে। যেন শিকারিকে নাগালে পেলে ছিন্নভিন্ন করে ফেলবে!
যার ভয়ে এতদিন বুনো মহিষরা পালিয়ে বেড়াত, যার হামলায় বহু বুনো মহিষের প্রাণ গেছে, এবার তাকেই বাগে পেয়ে যেন ‘উচিত শিক্ষা’ দেওয়ার জন্য প্রস্তুত মহিষের দল। ‘বেচারা’ সিংহ ফাঁদে পড়ে মহিষের দলের কাছে যেন ‘প্রাণভিক্ষা’ চাইছে। সূত্র : ডেইলি মেইল, রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ