Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেরুল বাড্ডায় সেই ভবনের আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৮:৫৯ পিএম

রাজধানীর মেরুল বাড্ডায় চায়না ডরমিটরি নামের নির্মাণাধীন প্রকল্পে অস্থায়ী বাসস্থানে আগুন লাগার খবর পেয়ে রওনা হয় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। তবে যানজটের কারণে পথে আটকে যায় গাড়ি। সব মিলিয়ে দুর্ঘটনাস্থলে পৌঁছাতে ফায়ার সার্ভিসের যে সময় লেগেছে, আগুন নিয়ন্ত্রণে লেগেছে তার চেয়েও কম সময়।

বুধবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার আধা ঘণ্টারও বেশি সময় পর ৭টা ১০ মিনিটে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুর্ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। এরপর ৭টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘খবর পেয়ে বারিধারা থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়। তবে যানজটের কারণে পৌঁছাতে বেগ পেতে হয়। বিষয়টি তাৎক্ষণিক পুলিশকেও জানানো হয়। ৭টা ১০ একটি ইউনিট সেখানে পৌঁছায়। আগুন নিয়ন্ত্রণে আসে ৭টা ৩৫ মিনিটে।’

জানা গেছে, ওই আবাসিক প্রকল্প এলাকার ভেতরে নির্মাণ দায়িত্বে থাকা চায়না প্রকৌশলীরা থাকেন। আগুন লাগার পরপরই প্রকল্পের কর্মচারীসহ আশপাশের মানুষ আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ