Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্লুটুথ স্পিকারের ব্যাটারি খুলে উদ্ধার করা হলো সোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১০:৩৮ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুটি ব্লুটুথ স্পিকারের ভেতর অভিনব পন্থায় রাখা সোনা উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ। দুটি স্পিকারের ভেতর ছিল ২ কেজি ৭২৯ গ্রাম ওজনের সোনার বার। মঙ্গলবার (১৫ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। স্পিকারটি বহন করে এনেছিলেন সউদি আরবের জেদ্দা থেকে আগত এক যাত্রী। ওই যাত্রীকে আটক করা হলেও তার নাম-পরিচয় পাওয়া যায়নি।

কাস্টমস কর্তৃপক্ষ জানায়, জেদ্দা থেকে আগত এক যাত্রীর লাগেজ স্ক্যান করা হলে কাস্টমস কর্মকর্তারা লাগেজের ভেতর লুকায়িত দুটি স্পিকার দেখতে পান। কর্মকর্তারা স্ক্যান ইমেজে অস্বাভাবিকতা এবং সোনা জাতীয় পদার্থের উপস্থিতি লক্ষ্য করেন। পরবর্তীতে লাগেজ খুলে কেটিএস ১০৯০ডি মডেলের ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারের ব্যাটারির কেস খুলে এক হাজার ১৬০ গ্রাম ওজনের ১০টি সোনার বার এবং ওরিয়ন ব্রান্ডের আরেকটি স্পিকারের ভেতর এক হাজার ৪৭০ গ্রাম ওজনের দুটি স্বর্ণের পিন্ড পাওয়া যায়। এছাড়াও ওই যাত্রীর কাছ থেকে ৯৯ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। কাস্টমস জানায়, আটককৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় এক কোটি ৮০ লাখ টাকা। এ ঘটনায় কাস্টমস ও ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনা

২৪ নভেম্বর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ