Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রযুক্তির ছোয়ায় আরও একধাপ এগিয়ে সোনালী ব্যাংক

বিদেশ থেকে নিমিষেই হিসাব খোলা ও লেনদেন করা যাবে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৮:০০ পিএম

প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সক্রিয় অংশীদার হিসেবে সোনালী ব্যাংক লিমিটেড নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। প্রযুক্তিনির্ভর আধুনিক ব্যাংকিং সেবা বিশ্বের যে কোন প্রান্তে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সোনালী ই-সেবা মোবাইল অ্যাপের আইওএস ভার্সনের মাধ্যমে বিদেশ থেকে হিসাব খোলা, সোনালী ই-ওয়ালেট মোবাইল অ্যাপের এনড্রয়েড এবং আইওএস ভার্সনের মাধ্যমে বিদেশ থেকে লেনদেনসহ দেশের অভ্যন্তরে কিউআর কোডনির্ভর ক্যাশ পেমেন্ট -এর উদ্ভোধন করা হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) ব্যাংকের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ডিজিটাল সেবার উদ্ভোধন করেন অর্থ মন্ত্রণায়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। ব্যাংকের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আফজাল করিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, অর্থ মন্ত্রণায়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুন অর রশীদ মোল্লা, মফিজ উদ্দীন আহমেদ, অমল কৃষ্ণ মন্ডল, পরিচালনা পরিষদের সদস্যরা, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টররা, প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজারসহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোনালী ই-সেবা, সোনালী ই-ওয়ালেট ও পেমেন্ট গেটওয়ে এসব ডিজিটাল ব্যাংকিং সিস্টেম ব্যবহার করে গ্রাহকেরা ঘরে বসে ব্যাংকের সেবা ও লেনদেন করতে পারে। এখন থেকে প্রবাসীরাও বিদেশ থেকে ব্যাংকিং সেবা নেয়া ও লেনদেন করতে পারবেন। অ্যাপ নির্ভর সোনালী ই-সেবা, সোনালী ই-ওয়ালেট এখন থেকে গ্রাহকেরা আইওএস ভার্সনও ব্যবহার করে যাবতীয় ব্যাংকিং সেবা নিতে পারবেন। এছাড়া কিউআর কোড যুক্ত হওয়ার ফলে সহজে কেনাকাটা ও লেনদেন কার্যক্রম সুবিধা নিতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংক

২৭ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ